শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড

নাটোরে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে রেকর্ড সংখ্যক ১৪৫ জন আক্রান্ত হয়েছে। যা নাটোরে একদিনে পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত। এর আগে সর্বোচ্চ ১২০ জন করোনা পজিটিভ হয়েছিলেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২৯ জনের । পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩.৮০ শতাংশ। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২৭৪০ জন।

এদিকে রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে সদর হাসপাতাল কর্তৃপক্ষকে। বর্তমানে উপসর্গ সহ করোনায় আক্রান্ত ৬৬ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১০৯৭ জন। সিংড়া পৌর এলাকায় ৩০ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জন পজিটিভ হয়েছেন পরীক্ষা বিবেচনায় এখানে শনাক্তের হার সর্বোচ্চ ৫০ শতাংশ।

এদিকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় করোনা রোধে জেলা প্রশাসন ঘোষিত দ্বিতীয় দফায় পঞ্চম দিনের কঠোর লকডাউন চলছে। প্রতিদিনের মত আজও সকাল থেকে শহরের গুরুত্বপুর্ণ এলাকায় কঠোর অবস্থান নিয়ে যানবাহন ও জনসাধারণ চলাচল সীমিত করার কাজ করছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে। ১২ দিনের দীর্ঘ লকডাউনে নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছে হাট বাজারে। এ কারণে সংক্রমণ বাড়ছে বলে দাবী স্বাস্থ্য বিভাগের।

আরও দেখুন

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত-১

 নিজস্ব প্রতিবেদক: নাটোরে সড়ক দুর্ঘটনায় বিমল পাল(৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। আজ ৫ অক্টোবর …