নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / সাবেক মেম্বর শামছুল হক আর নেই

সাবেক মেম্বর শামছুল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
লালপুর উপজেলার ফরিদপুর বিভাগের কৃতি সন্তান গোপালপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন মেম্বার ও আওয়ামী লীগের প্রবীণ নেতা এবং মুক্তিযুদ্ধের পক্ষে সংগঠনে ছিলেন লালপুরের রাজনৈতিক ব্যক্তিত্ব কমরেড আনছার আলী দুলালের বড় ভাই শামছুল হক আজ ১৯ জুন তারিখ সকাল সাড়ে ৮ টায় রাজধানীর আগারগাও ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সস হাসপাতালে, চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০বছর। ব্যক্তিগত জীবনে তিনি নি:সন্তান ছিলেন। কয়েক বছর আগে তার স্ত্রীও ইন্তেকাল করেন।

তিনি তার আত্মীয়স্বজন ও সমাজের সর্বস্তরের মানুষের কাছে অজাতশত্রু ছিলেন। জীবনকালে তিনি সদা হাস্যোজ্জ্বল ব্যাক্তি ছিলেন। তিনি খুব শিক্ষিত ছিলেন না, কিন্তু গ্রামীণ বিরোধ নিষ্পত্তি ও শালিস-দরবারে প্রচুর উপমা ও প্রবাদ-প্রবচনের ব্যবহার করতেন যা, সমকালীন সময়ে অত্যান্ত বিরল। আরেকটি দৃষ্টান্ত হচ্ছে, তিনি স্পষ্টভাষী ছিলেন এবং যা বলতেন, মুখের উপর বলতেন। ১৯৯২ সালে তিনি গোপালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন।

তাঁর মৃত্যুতে নাটোর-১ লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, নাটোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি সাবেক সংসদ সদস্য এ্যাডঃ আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী সহ সুধীজনেরা গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমাবেদনা জানান তাঁরা

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …