রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / ভুল চিকিৎসায় রোগির মৃত্যু শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ভুল চিকিৎসায় রোগির মৃত্যু শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় কাচারী পাড়ায় অবস্থিত হাজেরা ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ শিরোনামে স্থানীয়, জাতীয় দৈনিক ও অনলাইনে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত ওই সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ক্লিনিকের চিকিৎসক ডা. আমিনুর ইসলাম সোহেল। গত শুক্রবার নিজ ক্লিনিকে তার পক্ষে ছোট ভাই ও ক্লিনিকটির পরিচালক আমিনুল ইসলাম সাগর হাজেরা ক্লিনিকে ওই সংবাদ সম্মেলন করেছেন।

লিখিত বক্তব্যে দাবী করা হয়, সংবাদে যে সকল তথ্য উপস্থাপিত হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন ও মানহানীকর। আমার সুনাম ক্ষুণ্য করার জন্য রোগীর পরিবারকে ভূল বুঝিয়ে তৃতীয় পক্ষের অসাধুচক্র নিজেদের স্বার্থ চরিতার্থ করতে সংবাদকর্মীদের মিথ্যা তথ্য পরিবেশন করে থাকতে পারে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাজেরা ক্লিনিকে মকবুল হোসেন নামের এক হার্নিয়া রোগী অপারেশনের জন্য স্যালাইন পুষ করা হয়। তারপরই রোগিটি রক্তচাপ বৃদ্ধি পায়। তাই রোগীর স্বজনদের ডেকে রোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়। পরে তারা নিজেরা এ্যাম্বুলেন্স ডেকে তাকে রাজশাহী মেডিকেলে উদ্দেশ্যে ক্লিনিক ত্যাগ করেন। রোগীর স্বজনদের কোন ভয়ভীতি দেখানো হয়নি, বরং তাদের সার্বিক সহযোগিতা করা হয়েছে।

চিকিৎসক আমিনুল ইসলাম সোহেল লিখিত বক্তব্যে দাবী করেন- তাঁর ভুলের কারণে রোগী মারা যায়নি। শুধুমাত্র রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রেফার্ড করা হয়েছে। তাছাড়াও রোগীর মৃত্যুর পর স্বজনরা কোথাও কোন অভিযোগ না দিয়ে তাকে দাফন-কাফন সম্পন্ন করেছেন। আমি তাদের সার্বিক খোজ খবর নিয়েছি।

প্রকাশিত সংবাদে বলা হয়েছে, আমি সরকারী মেডিকেলের চিকিৎসক হয়েও হাসপাতালে সময়ে সেখানে না গিয়ে বেসরকারী ক্লিনিকে সার্বক্ষনিক রোগী দেখি এমন অভিযোগ ও সত্য নয়। কর্মস্থলে সময় দেবার পর অবসর সময়ে নিজের এলাকার হতদরিদ্র রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ক্লিনিকে বসা হয়। অনেক অসহায় হতদরিদ্র রোগীরা আমার কাছে এসে বিনামুল্যে চিকিৎসা সেবা পান।
আমি আবারও ওই মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
প্রতিবাদকারী
ডাঃ আমিনুল ইসলাম সোহেল
আবাসিক মেডিকেল অফিসার, তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিরাজগঞ্জ।



আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …