রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:
মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে নাটোরে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বেলা সাড়ে এগারোটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মত বিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ। জেলা প্রশাসন আয়োজিত এই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আশরাফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ কর্মকর্তাবৃন্দ।

এ সময় জানানো হয় দ্বিতীয় পর্যায়ে নাটোর জেলায় বরাদ্দকৃত ১ হাজার ৩৮১ টি গৃহের জন্য ২৬ কোটি ৩৬ লক্ষ ৪০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে সদর উপজেলায় ৬১টি, সিংড়ায় ৬৮টি, গুরুদাসপুরে ১৩৫টি, বড়াইগ্রামে ১৬৬টি, লালপুরে ৫০ টি, বাগাতিপাড়ায় ১২০ টি ও নলডাঙ্গা উপজেলায় ১০ টি ঘরের উপর বরাদ্দ প্রদান করা হয়েছে। স্থানীয় রাজনীতিবিদদের দিকনির্দেশনায় জেলায় বরাদ্দকৃত ১ হাজার ৩৮১ টি গৃহের নির্মাণ কাজ সমাপ্তির পথে। উপকারভোগীদের নির্বাচন, খাসজমি বন্দোবস্ত, কবুলিয়াত সনদ প্রদানের কাজ চলমান রয়েছে।

দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও একটি ইউটিলিটি স্পেস রয়েছে। আশ্রায়ন-২ প্রকল্পের অফিস থেকে প্রেরিত লে-আউট ডিজাইন অনুযায়ী ঘরগুলো নির্মাণ করা হয়েছে। আগামী ২০ জুন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এসব গৃহ বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য প্রথম পর্যায়ে নাটোর জেলায় সাতটি উপজেলায় মোট ৫৫৮ টি গৃহের জন্য ৯ কোটি ৮৪ লক্ষ ১৮ হাজার টাকা বরাদ্দ করা হয়। বরাদ্দকৃত ৫৫৮ টি গৃহ নির্মাণ পূর্বক উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …