শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে করোনা পরীক্ষা ও আক্রান্তের রেকর্ড

নাটোরে করোনা পরীক্ষা ও আক্রান্তের রেকর্ড


নিজস্ব প্রতিবেদক:
নাটোর সদর হাসপাতালে আবু বক্কর নামে একজনসহ দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আবু বক্কর সদর উপজেলার লালমনিপুর গ্রামের মছের উদ্দিনের ছেলে। অপরজন মল্লিকহাটি এলাকার মঈদ উদ্দিন সৌরভ। এদিকে লকডাউন সহ কঠোর বিধিনিষেধ আরোপ করেও কমছেনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় নতুন করে ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা এ পর্যন্ত নাটোরে সংক্রমণের রেকর্ড।

নমুনা পরীক্ষা করা হয়েছে রেকর্ড ৩০১ জনের। সংক্রমণের হার ৩৯.৮৬ শতাংশ । এনিয়ে জেলায় মোট মৃত্যু ৩৯ জন। শনাক্ত হয়েছে আক্রান্ত ২৪৪৬ জন। রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। ৩১ শয্যার করোনা ইউনিটকে ৫০ শয্যায় উন্নীত করার পরও মেঝেতে রাখতে হচ্ছে রোগীদের। বর্তমানে করোনা ইউনিটে ৫২ জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে আজ বুধবার থেকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় দ্বিতীয় দফায় কঠোর বিধিনিষেধের মধ্যে শুরু হয়েছে লকডাউন। শহরের গুরুত্বপুর্ণ এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। এদিকে টানা লকডাউনে নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছে রাস্তা ও হাট বাজারে।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান সদর হাসপাতালে একজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করে বলেন, স্বাস্থ্যবিধি না মানায় নাটোরে করোনা সংক্রমণ বাড়ছে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …