শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে করোনা সংক্রমণের হার এখন দেশের সব জেলাকে ছাড়িয়ে

নাটোরে করোনা সংক্রমণের হার এখন দেশের সব জেলাকে ছাড়িয়ে

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে করোনা সংক্রমণের হারনাটোরে করোনা সংক্রমণের হার এখন দেশের সব জেলাকে ছাড়িয়ে গেছে। নাটোর জেলায় গত ২৪ ঘণ্টায় ১০১ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের সংখ্যা ৬১জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৬০.৪০%। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২৩২৬ জন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৩৮ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৬৩%।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের ৬১ জনের মধ্যে নাটোর সদরের সর্বাধিক ২১ জন, সিংড়া উপজেলায় ১২ জন, গুরুদাসপুর উপজেলায় ১২ জন, বাগাতিপাড়ায় ৭ জন, লালপুরে ৫ জন ও বড়াইগ্রামে ৪ জন। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এদের মধ্যে নাটোর সদরের ২ জন, সিংড়া এবং বড়াইগ্রামে ১ জন করে। এনিয়ে চলতি মাসেই এই জেলায় মারা গেছেন ১৪ জন। ১৫৬৮৪ জনের নমুনা পরীক্ষা করে নাটোর সদরে ১২৯৩ জন, সিংড়ায় ২২২ জন, বাগাতিপাড়ায় ১৯২ জন, গুরুদাসপুরে ১৫৮ জন, বড়াইগ্রামে ২৬৪ জন, লালপুরে ১৯৭ জন করোনা শনাক্ত হয়েছেন।

পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১৪.৮৩%। তবে অনেকের ধারণা পরীক্ষা কম হওয়ায় এ সংখ্যাটা আপাত কম মনে হলেও নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ালে এর প্রকৃত চিত্র অনেক ভয়াবহ হবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …