শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলিতে আমদানি রপ্তানি চলবে বিকেল ৪ টা পর্যন্ত

হিলিতে আমদানি রপ্তানি চলবে বিকেল ৪ টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের হিলি স্থলবন্দরের দু-দেশের ব্যবসায়ীদের মধ্যে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিকেল ৪টা পর্যন্ত বন্দরের আমদানি রপ্তানিকৃত পন্যবাহী ট্রাক দু’দেশের অভ্যন্তরে প্রবেশ করার সিদ্ধান্ত গ্রহন করলেন ব্যবসায়ীরা। আজ শুক্রবার বিকেলে হিলি জিরোপয়েন্টে বাংলাদেশ অভ্যন্তরে অনুষ্ঠিত দু-দেশের সমঝতা বৈঠকে সভাপতিত্ব করেন হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ।

হিলি আমদানি কারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়েছে। করোনাকালীন সময় বিকেল ৪টা পর্যন্ত আমদানি রপ্তানি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ভারতীয় ব্যবসায়ীরা জানান তাদের ট্রাক ড্রাইভারদেরকে পর্যায়ক্রমে টিকা কার্যক্রমের আওতায় আনা হবে ।

ভারতে করোনা বৃদ্ধি পাওয়ায় হিলি পানামা পোর্টের কর্মচারীরা করোনায় আক্রান্ত হওয়ায় হিলি বন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপ স্বাস্থ্যবিধি মেনে বিকেল ৬ টার পরিবর্তে ৪টা পর্যন্ত স্বল্প পরিসরে আমদানি রপ্তানি কার্যক্রম চালু রাখা ও ভারত থেকে আগত ট্রাক চালক এবং হেলপারদের টিকা কার্ড প্রদানের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করার জন্য পত্র প্রদান করেন।

এ সময় দু দেশের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও আমদানিকারক- রপ্তানিকারকরা উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …