শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’ শুরু

নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’ শুরু

নিজস্ব প্রতিবেদক:
শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে এবার সারা দেশে কোন প্রকার উদ্বাধনী অনুষ্ঠান ছাড়াই শিশুদের এই ভিটামিন “এ” প্লাস খাওয়ানো হবে।

আজ শনিবার সকালে নাটোর আধুনিক সদর হাসপাতালে এ কাজে নিয়োজিত স্বাস্থ্য কর্মীরাই এ টিকা খাওয়ানো শুরু করেন। ঝুঁকি ও ভীড় এড়াতে এবার ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত দীর্ঘ সময় ধরে এই ভিটামিন খাওয়ানোর কাজ চলবে। নাটোর জেলায় দুই লাখ ৪৫ হাজার ৮৮২ জন শিশুকে ভিটামিন এ+ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৪৭২ শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী দুই লাখ ২৬ হাজার ৪৪২ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার মোট এক হাজার ৩৮৮টি কেন্দ্রে ১৯৬ জন স্বাস্থ্য সহকারী, ১৮৪ জন কমিউনিটি হেল্থ প্রোভাইডার, ৩০৫জন পরিবার কল্যাণ সহকারী ও ২ হাজার ২৮৭জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে এই কর্মসুচি বাস্তবায়ন করা হবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …