শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জাতীয় / ৪টি শূন্য আসন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা

৪টি শূন্য আসন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা

নিউজ ডেস্ক:
আজ বুধবার (২রা জুন) এ তফসিল ঘোষণা করা হয়। লক্ষ্মীপুর-২ আসন, ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভা এবং ৩শ’ ৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন ২১শে জুন। এছাড়াও সিলেট-৩, ঢাকা-১৪, এবং কুমিল্লা-৫ শূণ্য আসনগুলোর উপ নির্বাচন হবে ১৪ই জুলাই। ঘোষিত তফসিল অনুযায়ী, লক্ষ্মীপুর-২ আসন ছাড়া বাকি তিন শূণ্য আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন।

শূন্য আসনগুলোর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন সচিব হুমায়ূন কবীর জানান, উপ নির্বাচন ও পৌরসভায় ভোটিং হবে ইভিএম পদ্ধতিতে। আর ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে ব্যালট পেপারে। প্রচারের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে প্রচারণা করতে পারবেন প্রর্থীরা।

এদিকে, মানবপাচার ও ঘুষ কেলেঙ্কারির মামলায় লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সাংসদ কাজী শহীদ ইসলাম পাপুলকে কুয়েতের আদালত সাজা দেয়ায় পাপুলের এমপিপদ শূন্য ঘোষণা করা হয়। ফৌজদারি অপরাধে চার বছরের সাজাপ্রাপ্ত হয়ে কুয়েতের কারাগারে বন্দি পাপুল। শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ডের পাশাপাশি ৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে তার বিরুদ্ধে আনা মানব ও অর্থপাচার অভিযোগের শাস্তি এখনও ঘোষণা করা হয়নি। দণ্ডপ্রাপ্ত হওয়ায় পাপুলের সংসদ সদস্যপদ বাতিল করে সংসদ সচিবালয়।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …