শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চরম ঝুঁকিতে হিলি’একদিনে আক্রান্ত ১৭

চরম ঝুঁকিতে হিলি’একদিনে আক্রান্ত ১৭

নিজস্ব প্রতিবেদক, হিলি:
ভারতে করোনা ভাইরাসের ব্যাপক সংক্রামণের কারণে সীমান্ত ঘেঁষা দিনাজপুরের হিলি এখন চরম ঝুকির মধ্যে রয়েছে। এদিকে সপ্তাহের ব্যবধানে স্থানীয় ভাবে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে হিলি ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা দেশে ফিরতে শুরু করেছেন। গেলো ১৪ দিনে ১৫৩ যাত্রীকে সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করেই ভারত থেকে তাদের দেশে ফিরিয়ে নেয়া হয়েছে।

কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ পত্র নিয়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যারা দেশে ফিরেছেন। তাদের মধ্যে ৩ জনের করোনা পজেটিভ মিলেছে। এদিকে গত ১৯ থেকে ১ জুন পর্যন্ত ১৪ দিনে ২ শিশু সহ ১৫৩ জন নারী-পুরুষ বাংলাদেশী দেশে প্রবেশ করেছেন।

পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বলেন, এর মধ্যে স্থানীয় ভাবে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ভারতের বিভিন্ন প্রদেশ থেকে এই স্থল বন্দর দিয়ে আসা কয়েক’শ ভারতীয় ট্রাকের চালক ও হেলপার অবস্থান করলেও তাপমাত্রা দেখা ছাড়া আর স্বাস্থ্য পরীক্ষার কোন ব্যবস্থাই নেই। সেখানে স্বাস্থ্য বিভাগের কোন জনবল নেই। সে দায়িত্ব পালন করছেন বন্দরের নিজস্ব নিরাপত্তা কর্মীরা। হিলি স্থল বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ২ শতাধিক ভারতীয় ট্রাক পন্য নিয়ে বন্দরে প্রবেশ করে পণ্য খালাস করে। ভারতীয় ট্রাক চালক ও হেলপার অবাধে বিচরন করছেন বন্দরের ভিতরে ও বাহিরে। ফলে করোনা সংক্রমণের চরম ঝুঁকিপূর্ন অবস্থায় রয়েছে এই বন্দরের পানামা পোর্টের লেবার সহ পোর্ট কর্মচারিরা।

এদিকে আতংকিত হিলি বাসী, করোনা বা ভারতীয় ট্রিপল ভ্যারিয়েন্ট আগমনী যাত্রী, ট্রাক চালক ও হেলপারদের মাধ্যমে এলাকায় ছড়াতে পারে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …