রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / সরকার সচ্ছতার সাথে কাজ করছে- পলক

সরকার সচ্ছতার সাথে কাজ করছে- পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, স্বচ্ছতা ও জবাবদিহীতার সাথে আমরা কাজ করছি। শ্রমজীবি মানুষ করোনার সংকটে আক্রান্ত। স্বল্প আয়ের মানুষ মহামারীতে পড়ে গেছে। বিশ্বের বৃহৎ দেশ ও অর্থনীতিতে স্থবিরততা নেমে এসেছে। ৩২ লাখ মানুষ মারা গেছে। সেই মুহুর্তে মাননীয় প্রধানমন্ত্রী স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছেন। সিংড়ার ৩১ হাজার পরিবার ভিজিএফ সাহায্য পাবে। ব্যক্তিগতভাবে পৌর এলাকার ৭ হাজার ও ইউনিয়নের ৪ হাজার মানুষকে ঈদ শুভেচ্ছা উপহার দেয়া হবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, গরীবের হক কেউ নষ্ট করবেন না। কোনো অনিয়ম মেনে নেয়া হবে না। কোনে দুর্নীতি করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা আমরা সততা ও সচ্ছতার সাথে পৌছে দিচ্ছি। ডিজিটালের মাধ্যমে কার্ড করে বিতরণ করা হচ্ছে। যাতে কারো কার্ডে কেউ টাকা উত্তোলন না করতে পারে।
প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত দিনে সিংড়ার প্রায় ৭০ হাজার মানুষকে মানবিক সহায়তা পৌছে দিয়েছি। ১ লক্ষ মাস্ক বিতরণ করা হয়েছে, মসজিদে মসজিদে সাবান সরবরাহ করা হয়েছে। কৃষকদের পাশে ছিলো সিংড়া উপজেলা ছাত্রলীগ, যুবলীগ। তারা সার্বক্ষণিক পাশে থেকে কাজ করছে। বিগত ১৩ বছরে আপনাদের পাশে ছিলাম, ভবিষ্যৎ এ থাকবো। করোনা থেকে মুক্তির জন্য সবার কাছে দোয়া কামনা করেন তিনি। তিনি প্রয়োজনে তাঁকে ফোন করার অনুরোধ জানান।

২০১৮ সালের ১৩ এপ্রিল জাতীয় তথ্য সেবা চালু করেন। ২ কোটি ৮১ হাজার মানুষ তথ্য সেবা পেয়েছে। জাতীর শ্রেষ্ঠ শিক্ষক মা। জননেত্রী শেখ হাসিনা সরকার নারীদের সম্মান বাড়িয়ে দিয়েছেন। সকল সনদে মায়ের নাম যুক্ত করা হয়েছে। ৭১ এ মায়েদের হত্যা, ধর্ষণ করা হয়েছে। বঙ্গবন্ধু নারীদের উপাধি দিয়েছেন, সম্মান দিয়েছেন। তিনি করোনায় সবাইকে সতর্ক অবলম্বন করা, মাস্ক পরিধান এবং বেশি বেশি হাত ধোয়ার পরামর্শ দেন।

প্রতিমন্ত্রী রবিবার সকাল ১১ টায় সিংড়া পৌরসভা চত্বরে পৌর এলাকার ভিজিএফ এর আওতায় সুবিধাভোগীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিতরণ করেন। সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুৃল ফেরদৌসের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান প্রমুখ। পরে প্রতিমন্ত্রী ১২ টি ইউনিয়নের ৬ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে ৫০০ টাকা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …