রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামের সাংবাদিকের অভিযোগে হোটেল এরিস্টোক্রেটের জরিমানা

বড়াইগ্রামের সাংবাদিকের অভিযোগে হোটেল এরিস্টোক্রেটের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক মতিউর রহমান সুমনের লিখিত অভিযোগের ভিত্তিতে সিরাজগঞ্জ হাটিকুমরুল মোড়ের হোটেল এরিস্টোক্রেট কর্তৃপক্ষকে নগদ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ মাহমুদ হাসান রনি উভয়পক্ষের শুনানি শেষে এ জরিমানা করেন। অভিযোগকারী মতিউর রহমান সুমন বড়াইগ্রাম পৌরসভার মৌখাড়া মহল্লার ক্বারী নূর মোহাম্মদের ছেলে। তিনি জাতীয় দৈনিক বাংলাদেশের খবর ও দৈনিক এশিয়া বাণী’র বড়াইগ্রাম উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মতিউর রহমান হোটেল এরিস্টোক্রেটে সরবরাহ করা খাদ্য মূল্য অনুসারে সন্তোষজনক না হওয়া, মোট মূল্যের উপর ১৫ শতাংশ হারে ভ্যাট কর্তন করা হলেও ভোক্তাকে কর চালান না দেয়া, বিলে ৫ শতাংশ হারে অতিরিক্ত চার্জ ধরা হলেও তার কোনো বিবরণ উল্লেখ না করা, মোট মূল্যের উপর অতিরিক্ত আরো ৭৮.৭৫ টাকা বিল ধরা হলেও তার সঠিক বিবরণ না থাকা এবং বিলের চালানে যোগফল ঠিক না থাকার ব্যাপারে লিখিত অভিযোগ করেন। শনিবার শুনানিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক অভিযোগের সত্যতা পেয়ে হোটেল কর্তৃপক্ষকে নগদ দশ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে আগামী দিনে এ ধরনের কর্মকাণ্ড না করার জন্য তাদেরকে সতর্ক করেন।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …