রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / নাটোরের লালপুরে অবৈধ পুকুর উচ্ছেদের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নাটোরের লালপুরে অবৈধ পুকুর উচ্ছেদের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে সরকারি খাসজমি দখল করে অবৈধ পুকুর উচ্ছেদে মানববন্ধন করেছে এলাকাবাসীর। এলাকার কৃষকদের আয়োজনে মঙ্গলবার বেলা এগারটার দিকে উপজেলার বিলশলিয়া বটতলায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান বেলশুলিয়া অত্যন্ত ঐতিহ্যবাহী একটি বিল যেখানে হাজার হাজার বিঘা জমিতে ফসল উৎপাদন হয়। বটতলার পাশে একটি ব্রিজ রয়েছে। যার নিচে পানি চলাচল করে । এই পানি চলাচলের রাস্তার উপরে খাস জমি দখল করে এলাকার শরীফ আহমেদ লিংকন বর্তমানে রাজশাহীর বাগমারা উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বরত। তিনি অবৈধভাবে এই পুকুর খনন করেন। ব্রিজের নীচে দিয়ে পানি চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় বিভিন্ন অফিসে দেন দরবার করেও এই অবৈধ দখল ঠেকানো যায়নি। উপরন্ত তারা মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকি দেন।

মানববন্ধনে তারা আরো জানান, সামনে বর্ষা মৌসুমের আগেই ব্রিজটি উন্মুক্ত করে সরকারি জমি উদ্ধার করে দিতে হবে। তা না হলে এলাকার হাজার হাজার একর জমির ফসল পানিতে ডুবে যাওয়ার আশংকা রয়েছে। চলাচলের রাস্তা ডুবে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। তারা প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান, ব্রিজের মুখে খননকৃত পুকুর অবিলম্বে ভরাট করে সাধারণ কৃষকের ফসল রক্ষা করার।
এ সময় উপস্থিত বক্তারা জানান, পূর্বে এ সংক্রান্ত একটি সংবাদ পরিবেশনের ফলে শরীফ আহমেদ এর ভাই আবু সাইদ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করার হুমকি প্রদান করেন।

অভিযোগের ব্যাপারে শরীফ আহমেদ লিংকন জানান, এটি তাঁর পৈত্রিক সম্পত্তি। তার পিতা এই পুকুর খনন করেছেন। তিনি এ ব্যাপারে কিছু বলতে পারবেন না।

আরও দেখুন

সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

    নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। রোববার (৬ …