সোমবার , অক্টোবর ৭ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে হাকিমপুর উপজেলা প্রশাসন

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে হাকিমপুর উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের হাকিমপুরে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর অবস্থানে প্রশাসন। করোনা রোধে সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকেই স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হাকিমপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার সর্বত্র মাইকিং করে সচেতন করা হচ্ছে।

এছাড়া রাত ৯ টার পর থেকে দোকান পাট বন্ধ রাখার ঘোষণা দেন প্রশাসন। জনগনকে সচেতন করতে গতকাল শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বলা হয়েছে।

এ ব্যাপারে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে গিয়ে জনগনকে সচেতন করা ও লোকসমাগম ঠেকাতে নিয়মিত টহলদল বাড়ানো হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট্র মোহাম্মদ নুর-এ আলম জানান, সরকারের ১৮ নির্দেশনা জারির পর থেকে এ উপজেলায় হাকিমপুর (হিলি) পৌর সভায় ও তিনটি ইউনিয়নে মাইকিং করা হয়েছে পাশাপাশি ব্যাপক প্রচার প্রচারণা করা হচ্ছে। এদিকে আজ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। শনিবার সকালে মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি না মানা ও পরিবহনে নির্ধারিত যাত্রীর বেশী নেয়ায় ৭টি মামলায় ২৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …