রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় নৌকার গণজোয়ারে আবারও বিজয়ের পথে ফেরদৌস

সিংড়ায় নৌকার গণজোয়ারে আবারও বিজয়ের পথে ফেরদৌস


নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়া পৌরসভার সাধারণ নির্বাচনের আর মাত্র ১দিন বাকী। আগামীকাল শুক্রবারের রাত পোহালেই ভোট। শনিবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৫টা পর্যন্ত একযোগে ১২টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। আজ বৃহষ্পতিবার মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে নির্বাচনী প্রচারণা। তাই শেষ মুর্হুতের প্রচারণায় আ,লীগ বিএনপির দুই মেয়র প্রার্থীর পাশাপাশি ১২টি ওর্য়াডের সাধারণ কাউন্সিলর পদে ৫৭ জন পুরুষ কাউন্সিলর এবং ৪টি সংরক্ষিত আসন থেকে ২৩জন মহিলা কাউন্সিলর এখন ব্যস্ত সময় পার করছেন।

চায়ের ষ্টল গুলোতে এখন চলছে সরব আলোচনা। কে হারবে কে জিতবে এই নিয়ে হচ্ছে হিসাব নিকাস। তবে মেয়র পদে দুই প্রার্থীর মধ্যে আ,লীগের নৌকার প্রচার প্রচারণার জোয়ার এখন গণজোয়ারে রুপ নিয়েছে। প্রচারণায় ঝিমিয়ে পড়া বিএনপির ধানের শীষের প্রার্থী তায়জুল ইসলামকে অনেকটাই পিছনে ফেলে নৌকার এই গণজোয়ার দ্বিতীয় বারের মত আবারও মেয়র পদে বিজয়ী হওয়ার পথে এগিয়ে যাচ্ছে আ,লীগ মনোনীত প্রার্থী আলহাজ জান্নাতুল ফেরদৌস।

১৯৯৯ সালে সিংড়া পৌরসভা গঠনের পর থেকে বিএনপি নেতা মরহুম শামীম আল রাজী পর পর ৩ বার মেয়র নির্বাচিত হন। সে সময় বিএনপির ঘাটি নামে পরিচিত হয়ে উঠে এই পৌরসভা। বিগত দিনের জাতীয় নির্বাচনেও পৌরসভার অধিকাংশ কেন্দ্র বিএনপির ধানের শীষের ভোটের দখলে ছিল। কিন্তু ২০১৬ সালে পৌরসভার সাধারণ নির্বাচনে বিএনপি প্রার্থী মরহুম শামীম আল রাজীর সাথে প্রতিদ্বন্দিতা করে ১৪ হাজারের অধিক ভোট পেয়ে ভোট যুদ্ধে ইতিহাস তৈরী করে প্রথম বারের মত মেয়র নির্বাচিত হন আ,লীগের মেয়র প্রার্থী আলহাজ জান্নাতুল ফেদৌস।

২০১৬ সালে প্রথম মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভার উন্নয়ন ও সু-শাসনে সাধারণ মানুষের কাছে জায়গা করে নেন জান্নাতুল ফেরদৌস। পৌরবাসীর সুখে-দুঃখে পাশে থেকে এক মানবীক মেয়র হিসাবে পরিচিত পান তিনি। তবে এবারের নির্বাচনে ঐক্যবদ্ধ আ,লীগ যে ভাবে মাঠে নেমে প্রচার প্রচারণা করে সাধারণ ভোটারদের নৌকা মুখি করেছেন তাতে ২০১৬ সালের নির্বাচনের চেয়েও অনেক বেশি ভোট পেয়ে ধানের শীষ-নৌকা ভোট যুদ্ধে আরেকটি ইতিহাস তৈরী করবে বলে প্রত্যাশা করছেন আ,লীগের নেতৃবৃন্দ।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …