সোমবার , অক্টোবর ৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির তিন দফা দাবীতে মানববন্ধন

নাটোরে প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির তিন দফা দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি তিন দফা দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে। আজ রবিবার বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তারা এই কর্মসুচি পালন করে।

মানববন্ধনকালে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি জেলা শাখার আহব্বায়ক সিরাজুল ইসলাম, যুগ্ম আহব্বায়ক মকিম উদ্দিন, সদস্য জাহাঙ্গীর আলম।

মানববন্ধনকালে বক্তারা বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৯৩ টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও কর্মরত ১ লাখ ৪ হাজার ৭৭২ জন শিক্ষকের চাকুরী জাতীয়করণ করেন। পরবর্তীতে ২০১৪ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় শতকরা ৫০ ভাগ বেসরকারী চাকুরী কার্যকর চাকুরীকাল ধরে এক পরিপত্রের আলোকে শিক্ষকদের বেতন ভাতা, টাইম স্কেলসহ অন্যান্য আর্থিক সুবিধাদি প্রদান করে আসছিলেন।

পরে আকষ্মিকভাবে অর্থ মন্ত্রনালয় গত ২০২০ সালের ১২ আগস্ট তারিখে এক পরিপত্র জারির মাধ্যমে টাইম স্কেল বাতিল করে গৃহিত অর্থ ফেরৎ নেওয়ার নির্দেশ প্রদান করেন। এতে প্রায় ৫০ হাজার শিক্ষক ও তাদের পরিবারের মধ্যে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এতে করে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষকগণ জ্যেষ্ঠতা, পদোন্নতি ও টাইমস্কেল থেকে সম্পূর্ণ ভাবে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় তারা তাদের তিন দফা দাবী বাস্তবায়নের দাবী জানান।

দাবী বাস্তবায়ন না করা হলে পরবর্তীতে ঢাকায় অবস্থান ও অনশন কর্মসুচি পালনের ঘোষণা দেন তারা। দাবীগুলো হল ৫০% কার্যকরী চাকুরীকালে টাইসস্কেল বহাল রাখতে হবে, শিক্ষকদের পদোন্নতি প্রদান করতে হবে এবং প্রধান শিক্ষকদের নাম গেজেট থেকে বাদ পরায় তাদের নাম গেজেটে অন্তর্ভূক্ত করতে হবে।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …