রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় ইউপি চেয়ারম্যান ভোলার বরখাস্ত আদেশ প্রত্যাহার
চৌগ্রাম ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা

সিংড়ায় ইউপি চেয়ারম্যান ভোলার বরখাস্ত আদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ভোলার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার বিভাগের ইপি-১ শাখা থেকে সিনিয়র সহকারী সচিব আকবার হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তার বরখাস্তের আদেশ প্রত্যাহার হয়। এতে করে জাহেদুল ইসলাম ভোলা পুনরায় তার চেয়ারম্যানের পদ ফিরে পেলেন।

প্রজ্ঞাপনে বলা হয়, জাহেদুল ইসলাম ভোলার বিরুদ্ধে (সিংড়া থানায় মামলা নং ০২- ০১/০১/২০২০ইং) অভিযোগপত্র আদালতে গৃহিত হয়। সে মামলায় আদালতে প্রমানিত না হওয়ায় ভোলাকে বেকসুর খালাস প্রদান করে আদালত। এরপ্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৮/১০/২০২০ তারিখের প্রজ্ঞাপনে বরখাস্তের আদেশ নির্দেশক্রমে প্রত্যাহার করা হল। তার দ্বারা ইউপি পরিষদের ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক কার্যক্রমে সমীচিন নয়, মর্মে সরকার মনে করে।

সংঘঠিত অপরাধমুলক কার্যক্রম পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার আইন ২০০৯ এর ধারা অনুযায়ী ইউপি চেয়ারম্যান তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হল।

ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলাকে সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী।
তিনি জানান, মন্ত্রণালয়ের আদেশ কপি ইউএনও বরাবার পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …