রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / আগামীকাল নাটোরে শ্মশানকালী মাতার পূজা

আগামীকাল নাটোরে শ্মশানকালী মাতার পূজা

বিশেষ প্রতিবেদক:

আগামীকাল মঙ্গলবার নাটোর হরিশপুরস্থ কাশিমপুর কেন্দ্রীয় মহাশ্মশান কমিটির আয়োজনে শ্রীঁশ্রী শ্মশান কালী মাতার বাৎসরিক পূজা অর্চনার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা হাতে নিয়েছে কেন্দ্রীয় মহাশ্মশান কমিটি।

অনুষ্ঠানমালায় অংশ নিতে সকল ভক্ত অনুরাগীদের আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানমালায় রয়েছে, সকাল ৯টায় শহরের লালবাজার জয়কালী মন্দির থেকে শ্রীশ্রী শ্মশান কালী মাতার শোভাযাত্রা। শোভাযাত্রাটি নাটোর শহর প্রদক্ষিণ করে মহাশ্মশানে গিয়ে শেষ হবে। এরপর বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত সমাধিস্থল আঙিনায় পবিত্র গীতাপাঠ করা হবে। সন্ধ্যা ৬টায় পরলোকগত সকল আত্মার শান্তি কামনায় প্রার্থনা, প্রদীপ/মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। এর পর রাত সাড়ে ৯টায় শ্রীশ্রী শ্মশান কালী মাতার পূজা শুরু হয়ে চলবে ভোর ৫টা পর্যন্ত। ভোর ৫টায় কালী মাতার বিসর্জন শেষে ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হবে।

শ্মশানে প্রদীপ প্রজ্জ্বলন করে স্বর্গীয় পিতা-মাতা ও আত্মীয়-স্বজনদের স্মরণ করেন ভক্ত অনুরাগীরা ও পূজা অর্চ্চায় সামিল হন। নাটোর মহাশ্মশানের এই প্রাচীন পূজাটি করোনা মহামারীর দুর্যোগ মাথায় নিয়েই স্বাস্থবিধি মেনে এবার এ পূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …