রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / চাঁপাইনবাবগঞ্জে মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে চ্যাঞ্চল্যকর মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদন্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম দন্ডাদেশ দিয়েছে আদালত।

আজ সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ রবিউল ইসলাম ৬ আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামী হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের আফতাব আলী ছেলে ডলার, সুইট, একই গ্রামের মৃত সেতাউর রহমানের ছেলে আলাউদ্দিন, বাক্কার আলী, লাল মোহাম্মদ, ইসরাইল ও আয়েশ মোল্লার ছেলে বাহার আলী। তবে, সুইট পলাতক রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে মুকুল ডিস এন্টিনা’র করতো। গত ২০১৫ সালের ৯ জানুয়ারী রাত ৭ টার সময় মুকুল নিজ বাড়ি থেকে কানসাটের পুকুরিয়া যাবার পথে কানসাটের বিএন বাজার নামক স্থানে প্রতিপক্ষ সুইট এর নেতৃত্বে বেশ কয়েকজন হাসুয়াসহ ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালালে ঘটনাস্থলে মুকুল মারা যায়। এসময় মুকুলের সাথে থাকা অপর ৭/৮ জন গুরুত্বর আহত হলে তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মুকুলের পরিবারের সাথে প্রতিপক্ষ সুইটদের জমি জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনায় মুকুল পিতা রবিউল ইসলাম বাদী হয়ে ২০১৫ সালের ১২ জানুয়ারী শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) চৌধুরী জোবায়ের আহম্মেদ ২০১৫ সালের ১১ আগষ্ট ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে আজ বিজ্ঞ বিচারক উপরোক্তদের রায়ে দন্ডিত করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামী ১৩ জনকে বেকসুর খালাস প্রদান করেন।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …