রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের বাবার অর্থদণ্ড

গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের বাবার অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে বাল্যবিয়ে দেয়ার অপরাধে কনের বাবা ওয়ারেজ আলীকে দশ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে উপজেলার নাজিরপুর ইউনিয়নের টিকোরী গ্রামে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ব্রাক বানক আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল জানান, ৯৯৯ এর ফোন কলের মাধ্যমে জানা যায় যে গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের টিকোরী গ্রামে ওয়ারেজ আলীর ১৬ বছর বয়সী মেয়ে মর্জিনা খাতুনকে বাল্য বিবাহ দেয়া হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে মোবাইল কোর্টের অভিযান চালানো হয়। ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই সিংড়া উপজেলার ফারুক হোসেনের সাথে মেয়ের বিবাহ সম্পন্ন হয়ে যায় এবং বর নব বধুকে নিয়ে চলে যায়। উপস্থিত মেয়ের বাবা ওয়ারেজ আলী ও ভাই মোক্তার হোসেন কে আটক করা হয়। অপরাধ স্বীকার করায় মেয়ের বাবা ওয়ারেজ আলী কে দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। একইসাথে মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বাবার বাড়িতেই থাকবেন মর্মে মেয়ের পিতার নিকট থেকে মুচলেকা নেওয়া হয়।

মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা করেন গুরুদাসপুর থানার এস,আই আকরামুজ্জামান ও উপজেলার কর্মচারীগণকে। জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমান আদালতের বিচারক।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …