রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নারীদের স্বাবলম্বী করতে উমা চৌধুরীর উদ্যোগ

নারীদের স্বাবলম্বী করতে উমা চৌধুরীর উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:
নারীদের স্বাবলম্বী করতে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী বিভিন্ন উদ্যোগ গহেণ করেছেন। এজন্যে তিনি নারীদের মাঝে নিয়মিত সেলাই মেশিন নগদ টাকা বিতরণ অব্যহত রেখেছেন। তারই অংশ হিসেবে শুক্রবার সকালে নিজ বাসভবনের অফিস কক্ষে তিনজন অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। সেলাই মেশিন বিতরণকালে মেয়র জানান, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তাদের ঘরে বসিয়ে রেখে দেশ তথা এলাকার উন্নয়ন সম্ভব নয়। ঘর-কন্নার কাজ করেও তারা সংসার সমাজে অবদান রাখতে পারে। তাদের মর্যাদা সম্পন্ন স্বাধীন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তাই আমার এই ক্ষুদ্র প্রয়াস। আশা করছি সমাজের বিত্তবানরাও এগিয়ে আসবেন সহায়তার হাত বাড়িয়ে। ৩নং ওয়ার্ডের হরিশপুরের অস্বচ্ছল পরিবারের সন্তান খাদিজা।তিনি সেলাইয়ের কাজ করতে পারেন জেনে তার পরিবারের কষ্ট কিছুটা লাঘব খাদিজাকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।৫নং ওয়ার্ডের কান্দিভিটুয়া বটতলা এলাকার অতি দরিদ্র পরিবারের গৃহবধু মায়া খাতুন।স্বামীর একার রোজগারে সংসার চালানো কঠিন। তাকে স্বাবলম্বী হয়ে সংসার চালানোর জন্য তাকে একটি সেলাই মেশিন প্রদান করলাম। আশা করি সেলাই করে উপার্জিত অর্থ তাদের পরিবারে অস্বচ্ছলতা কিছুটা হলেও হ্রাস পাবে। ২নং ওয়ার্ডের মেয়ে পলি সাহা।

অভাব অনটনে সংসার চলে তার। পলি কে একটি সেলাই মেশিন প্রদান করলাম। এখন স্বাবলম্বী হয়ে সংসার চালাবে সে। আশা করি এবার তাদের অভাব কিছুটা কমবে।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …