রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / সিংড়ার বড়গাঁও মাদ্রাসায় নিয়োগের আগেই নিয়োগ বাণিজ্যের অভিযোগ

সিংড়ার বড়গাঁও মাদ্রাসায় নিয়োগের আগেই নিয়োগ বাণিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ার ২নং ডাহিয়া ইউনিয়নের বড়গাঁও কে আর এইচ দাখিল মাদ্রাসায় ৩ পদে লোক নিয়োগের আগেই নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

স্থানীয় বড়গাঁও গ্রামের শাহ আলম, নজরুল ইসলাম, মসলেম উদ্দিনসহ প্রায় ৪০ জনের স্বাক্ষরিত উপজেলা নির্বাহী বরাবর অভিযোগে এই তথ্য পাওয়া গেছে। অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, ১৯৬২ সালে প্রতিষ্ঠিত বড়গাঁও আর কে এইচ দাখিল মাদ্রাসায় ১জন কম্পিউটার অপারেটর, ১জন আয়া এবং ১জন নিরাপত্তাকর্মী নিয়োগের জন্য পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিলে ৩ পদে মোট ৩৩জন প্রার্থী আবেদন করেন।

প্রার্থীদের মেধা যোগ্যতা না করে ওই প্রতিষ্ঠানের সভাপতি গোলাম মোস্তফা, সভাপতি মুনসুর রহমান এবং কমিটির বিদ্যুৎসাহী হালিমুজ্জামানের যোগ সাজসে ৩ পদে ৩ জনের কাছ থেকে ৮ লাখ টাকা করে নিয়ে নিজেদের ইচ্ছে মতনিয়োগ দেওয়ার প্রক্রিয়া করছেন। ইতিমধ্যে জমি ও সোনা গহনা বন্ধক রেখে প্রার্থীরা টাকাও দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এদিকে ভুক্তভোগী আবেদনকারী যোগ্য প্রার্থীরা গোপনে অর্থ লেনদেনের খবর শুনে হতাশা ও দিশে হারা হয়ে পড়েছেন। এলাকাবাসী সুষ্ঠ তদন্ত সাপক্ষে নিয়োগ স্থগিত করে নিরপেক্ষ নিয়োগের দাবি জানান।

এবিষয়ে জানতে চাইলে বড়গাঁও দাখিল মাদ্রাসার সুপারেনটেনডেন্ট গোলাম মোস্তফা বলেন, অভিযোগ সঠিক নয়। এখানকার কিছু মানুষ আছেন যারা বিভিন্ন সময়ে বিভিন্ন রুপ নেয়। সুবিধানা পেলেই তারা বিপক্ষে অবস্থান নেয়।

প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি মুনসুর রহমান বলেন, অর্থের কোন লেন-দেন হয়নি। নিয়োগের ব্যাপারে আমার কোন ক্ষমতা নাই। প্রতিমন্ত্রী যাকে নিয়োগ দিবেন সেই নিয়োগ পাবে। যারা অভিযোগ করেছেন তারাই নিজ নিজ প্রার্থীকে নিয়োগ দেওয়ার চেষ্ঠা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …