রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / বাগাতিপাড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

বাগাতিপাড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল রিমা খাতুন নামের এক কিশোরী। বুধবার উপজেলার দয়ারামপুর ইউনিয়নের রামপাড়া গ্রামে এ বাল্যবিয়ে বন্ধের ঘটনা ঘটে। কিশোরী রিমা খাতুন ওই গ্রামের নূরুল ইসলামের মেয়ে।

দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু জানান, স্থানীয় শহীদ জিয়াউর রহমান কলেজের প্রথম বর্ষের ছাত্রী রিমা খাতুনের সাথে পার্শ্ববর্তী লালপুর উপজেলার আব্দুপুর তারাপুরের মৃধাপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে মাজদার রহমানের বিয়ে ঠিক করেন পরিবারের লোকজন। সে মোতাবেক বিয়ের সকল আয়োজন সম্পন্ন করা হয়। বিষয়টি জানতে পেরে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠুকে গ্রাম পুলিশসহ এদিন দুপুরে বিয়ে বাড়িতে পাঠান।

সেখানে গিয়ে ইউপি চেয়ারম্যান বিয়ে বন্ধ করে দেন এবং কনের মা-বাবার নিকট থেকে ১৮ বছর পূর্ণ হওয়ার পূর্বে মেয়ের বিয়ে না দেয়ার জন্য মুচলেকা নেন। এছাড়াও চেয়ারম্যান বিয়ে বাড়িতে গ্রামপুলিশ দিয়ে পাহারা বসিয়ে দেন। ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, বিয়ের জন্য কনের নির্ধারিত বয়স পূর্ণ না হওয়ায় বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …