রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লং মার্চে হামলার প্রতিবাদে সারাদেশে সড়ক অবরোধে সমথর্ন জানিয়ে নাটোরে বিক্ষোভ

লং মার্চে হামলার প্রতিবাদে সারাদেশে সড়ক অবরোধে সমথর্ন জানিয়ে নাটোরে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক:
পাহাড় ও সমতলে অব্যাহত ধর্ষণ বন্ধ, ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণসহ ৯ দফা দাবিতে এবং লং মার্চে পুলিশ-যুবলীগ-ছাত্রলীগের হামলার প্রতিবাদে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে সারাদেশে রাজপথ অবরোধে সমথর্ন জানিয়ে নাটোরে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গনতান্ত্রিক জোট নাটোর জেলা শাখা।
বুধবার(২১ অক্টোবর) সকাল ১১টায় নাটোরের বনপাড়া-ঢাকা মহাসড়কে অবস্থান নেয় বাম গনতান্ত্রিক জোট এর নেতৃবৃন্দরা।

বাম গনতান্ত্রিক জোট নাটোর জেলা শাখার আহবায়ক, কমিউনিস্ট পার্টি নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড নির্মল চৌধুরী সভাপতিত্বে উক্ত অবস্থান কর্মসূচি থেকে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনসার আলি দুলাল, নাটোর জেলা কমিউনিষ্ট পার্টির সদস্য আলফুজ্জামান, ছাত্র ইউনিয়ন নাটোর জেলা সংসদ এর সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্ত প্রমুখ। 

উল্লেখ্য, গত ৫ অক্টোবর থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ধর্ষণবিরোধী নানা কর্মসূচি পালন করে আসছে বিভিন্ন সংগঠন। এর অংশ হিসেবে ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে দেশব্যাপী গণজাগরণ তৈরি করতে ১৬ ও ১৭ অক্টোবর ঢাকা থেকে নোয়াখালীর পথে লং মার্চ কর্মসূচি পালন করেন তারা। ১৭ অক্টোবর লংমার্চটি ফেনী শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মোড় এলাকায় পৌঁছালে লাঠিসোটা ও ইট নিয়ে এই হামলা চালায় একদল দুর্বৃত্ত। আন্দোলনকারীদের দাবি হামলাকারীরা স্থানীয় ছাতলীহ-যুবলীগের কর্মী ছিল। এমনকি সেখানকার পুলিশও হামলাকারীদের সহায়তা করেছিল। হামলায় ৩০ জন আহত এবং ছয়টি বাস ভাংচুর করা হয়েছে দাবি করেছেন আন্দোলনকারীরা।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …