রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / রাজনৈতিক / মাদক, সন্ত্রাস ও ধর্ষণমুক্ত পৌরসভা উপহার দিতে চাই- রকি

মাদক, সন্ত্রাস ও ধর্ষণমুক্ত পৌরসভা উপহার দিতে চাই- রকি


নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
সিংড়া আসন্ন সিংড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আলহাজ্ব আবু বকর সিদ্দিক রকি পৌরসভার মেয়র নির্বাচিত হতে পারলে মাদক, সন্ত্রাস, ধর্ষণ ও জুলুমমুক্ত পৌরসভা উপহার দেয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। এছাড়াও শিক্ষার মান উন্নয়নের জন্য পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ও আধুনিক শিক্ষক প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা, সিংড়াকে মডেল পৌরসভা করার লক্ষ্যে ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তা পাকা করণ ও আলোকিত করা। সিংড়া গুড় নদীর ভাঙ্গন জলাবদ্ধতা দূরীকরণে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করা। প্রতিটি মহল্লায় ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার উদ্যোগ গ্রহণ করা। আলোকিত সমাজ গড়ে তোলার লক্ষ্যে প্রতিটি মহল্লায় পাঠাগার স্থাপন করা। সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত সকল কর্মসূচি সঠিকভাবে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করারও আশ্বাস দেন রকি।

অধ্যক্ষ আবু বকর সিদ্দিক রকি ১৯৭১ সালের ২১ শে আগষ্ট সিংড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৯২ সালে বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে তার রাজনৈতিক জীবনের শুরু। ১৯৯৩ সালে বগুড়া সরকারি আজিজুল হক বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে তিনি বগুড়া জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে আকসু নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত রকি-রাজ্জাক-ডাবলু পরিষদে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৯৯৯ সালে সিংড়া উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক, ২০০১ সালে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এড. জুনাইদ আহমেদ পলকের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন।রাজনীতির পাশাপাশি সমাজসেবায় রয়েছে তার ব্যাপক অবদান। টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, সিংড়া হেলথ টেকনোলজি ইন্সটিটিউট, সিংড়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আকলিমা ডিজিটাল ট্রেনিং ইন্সটিটিউটের মত একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন তিনি।

তিনি সিংড়া কেন্দ্রীয় জামে মসজিদের ও সিংড়া ডায়াবেটিক সমিতির আজীবন দাতা সদস্য। ইতিমধ্যেই পৌরসভার ১২টি ওয়ার্ড, হাট-বাজার, বিভিন্ন মহল্লা, গুরুত্বপূর্ণ স্থানে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সাথে কুশল বিনিময় করেছেন। মহামারি করোনা ও বন্যায় আর্থিক এবং খাদ্য সহায়তার মাধ্যমে জনগণের পাশে ছিলেন।

অধ্যক্ষ আবু বকর সিদ্দিক রকি বলেন, দীর্ঘ ২৮ বছর যাবৎ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করছি। জনগণের সুখ-দুঃখে পাশে আছি। আগামীতে মেয়র নির্বাচিত হলে দলীয় নেতৃত্বের প্রতি আস্থাশীল হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আধুনিক পৌরসভা গড়ে তুলবো ইনশাআল্লাহ

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …