রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় যুবদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে প্রতিবাদ সমাবেশ

বাগাতিপাড়ায় যুবদলের আহ্বায়ক কমিটি গঠন নিয়ে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়া উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষনার ৫ দিন পর পরিবর্তন করে আবারও নতুন আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে যুবদলের বঞ্চিত নেতা-কর্মীরা। শুক্রবার দুপুরে উপজেলার লক্ষণহাটী মোড়ে ইউএনও পার্ক সংলগ্ন ব্রীজ এলাকায় তারা এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেন।

কর্মসূচীতে বক্তারা বলেন, গত ৩ অক্টোবর জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিসুর রহমান সাক্ষরিত উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়। ওই কমিটিতে আবু রায়হানকে আহ্বায়ক এবং হানিফুর রহমানকে এক নম্বরসহ ৮ জনকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের কমিটি গঠন করা হয়। এর ৫ দিন পর ৯ অক্টোবর জেলা যুবদলের একই সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক সাক্ষরিত আরেকটি নতুন আহ্বায়ক কমিটিতে হারুন আর রশিদ দুলালকে আহ্বায়ক এবং আবু রায়হানকে এক নম্বর যুগ্ম আহ্বায়কসহ ৮ জনকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করা হয়।

উভয় কমিটিতে কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি গোলাম রব্বানীর সাক্ষর রয়েছে। নতুন এ কমিটির খবর গত ৮ তারিখ রাতে জানতে পেরে ফুঁসে ওঠে যুবদলের বঞ্চিত নেতা-কর্মীরা।

তারা বলেন, একটি কমিটি অনুমোদনের পর তা বিলুপ্ত না করে নতুন কমিটির অনুমোদন আইনসিদ্ধ নয়। তারা সর্বশেষ কমিটি প্রত্যাখ্যান করেন এবং উভয় কমিটি বাতিল করে পূনরায় মাঠ পর্যায়ে এসে যুবদলের নতুন কমিটি গঠনের দাবি জানান। একটি কমিটি ঘোষনার ৫ দিন পর আরেকটি কমিটি ঘোষনাকে সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর রহমান পটল পরিবারের ষড়যন্ত্র দাবি করে বক্তারা মন্ত্রীর স্ত্রী কামরুন্নাহার শিরিনসহ তার পরিবারের সদস্যদের অবাঞ্চিত ঘোষণা করেন। এছাড়াও গণসাক্ষর শুরুরও ঘোষনা দেন যুবদলের এই নেতা-কর্মীরা।

কর্মসূচীতে উভয় কমিটির যুগ্ম আহ্বায়ক হানিফুর রহমান হানিফের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান, খোরশেদ আলম, সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …