রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / নাটোর- বগুড়া জাতীয় মহাসড়কের ফোর লেনের কাজ উদ্বোধন

নাটোর- বগুড়া জাতীয় মহাসড়কের ফোর লেনের কাজ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের ফোর লেনের কাজ উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি। শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার খেজুরতলায় বগুড়া(জাহাঙ্গীরাবাদ)-নাটোর(এন-৫০২)জাতীয় মহাসড়কের সিংড়া উপজেলাধীন খেজুরতলা থেকে শেরকোল পর্যন্ত জাতীয় মহাসড়কে সম্প্রসারণ ও উন্নয়ন কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন তিনি।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ,উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বানু, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবদুর রহিম,সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ওহিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

মহাসড়কটির নাটোর শহর অংশে ৩.২ কিলোমিটার চার লেন ও নাটোর ও সিংড়ার অবশিষ্ট ২৮.৫০ কিলোমিটার হার্ড সোল্ডার সহ ১০.৩০ করণের লক্ষ্যে প্রকল্পটি অনুমোদিত হয় সিংড়া নাটোর অংশের কার্যাদেশ প্রদানকৃত দুইটি প্যাকেজের মধ্যে উল্লেখিত প্রথম প্যাকেজের মধ্যে খেজুরতলা থেকে শেরকোল সেতু পর্যন্ত কাজ আনুষ্ঠানিকভাবে ১১সেপ্টেম্বর শুরু হয় এই মহাসড়কটির ওপর সিংড়া পৌরসভা ৪.৫৫ কিলোমিটার সেতু থেকে বাজার পর্যন্ত এই অংশটিতে ট্রাফিক ভলিউম বেশি থাকায় এবং ছোট গাড়ির আধিক্য থাকায় নিরবচ্ছিন্ন যানবাহন চলাচল ও সড়ক নিরাপত্তার স্বার্থে ৪.৫৫ কিলোমিটার জামতলি হতে সেতু পর্যন্ত মোট ১১.৯০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করার লক্ষ্যে আইএমবিডি ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এর মনিটরিং সুপারিশের আলোকে নীতিগত সিদ্ধান্তের জন্য মন্ত্রণালয়ের প্রক্রিয়াধীন রয়েছে ডিপিপি সংশোধন করে বর্ণিত অংশের কাজ আরম্ভ হবে বলে জানিয়েছে সড়ক বিভাগ। ৭শ কোটি টাকা ব্যয়ে নাটোর-বগুড়া জাতীয় মহাসড়কের কাজ শেষ হলে যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে আশাবাদী সংশ্লিষ্টরা।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …