রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরের বালিয়াডাঙ্গা ও বিলটুঙ্গি এলাকার জলাবদ্ধতার অবসান

নাটোরের বালিয়াডাঙ্গা ও বিলটুঙ্গি এলাকার জলাবদ্ধতার অবসান

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের বালিয়াডাঙ্গা ও বিলটুঙ্গি এলাকার জলাবদ্ধতার অবসান করা হয়েছে।বুধবার সকালে এক্সক্যাভেটর দিয়ে খালের বাঁধগুলো অপসারণের কাজ শুরু করেন সহকারী কমিশনার (ভূমি)আবু রায়হান।

উল্লেখ্য তেবাড়িয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারের নিকট হোজা নদী থেকে দোলেরভাগ ব্রীজের মোড় পর্যন্ত প্রায় ১ কিলোমিটার খাল ছিল। খালের ৩২ টি পয়েন্টে লোকজন নিজেদের বাড়িতে যাওয়ার চিকন রাস্তা তৈরি করে পানি প্রবাহ বন্ধ করে দিয়েছিল। এতে করে বালিয়াডাঙ্গা ও বিলটুঙ্গি এলাকার প্রায় ৫০০ একর কৃষি জমির পানি হোজা নদীতে প্রবেশ বাধাগ্রস্ত হয়ে পড়ে। অতি বৃষ্টির কারণে সৃষ্ট জলাবদ্ধতায় ব্যাপক ফসলহানি হয়।

বিষয়টি সমাধানের জন্য উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মেহেদুল ইসলামকে সঙ্গে নিয়ে এলাকা পরিদর্শন করেন সহকারী কমিশনার (ভূমি)আবু রায়হান। তারই আলোকে উক্ত বাধগুলো অপসারনের জন্য স্থানীয় চেয়ারম্যান ও ক্ষতির সম্মুখীন কৃষকদের নিয়ে এক্সক্যাভেটর দিয়ে খালের বাঁধগুলো অপসারনের কাজ শুরু করা হয়। এসময় সহকারী কমিশনার (ভূমি)আবু রায়হান লোকজনকে মোটা চোঙ ব্যবহার করে খালের পানি প্রবাহ অব্যাহত রাখতে পরামর্শ প্রদান করেন।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …