শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল নাটোর স্টেশন সংলগ্ন এলাকা

ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল নাটোর স্টেশন সংলগ্ন এলাকা

নিজস্ব প্রতিবেদক:
ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল নাটোর শহরের রেলগেট ও চামড়াপট্টি এলাকার ব্যবসায়ী ও বিভিন্ন স্থাপনা। ঘটতে পারতো বড় ধরণের অগ্নিকান্ড, হতে পারত অনেক প্রাণহানির কারণ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার বিকালে খুলনা থেকে আসা তেল ভর্তি রেলের ওয়াগান নাটোর রেলস্টেশন সংলগ্ন তেল ডিপোগুলোতে তেল খালাস করার  জন্য সান্টিং করছিল। এসময় ৭০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন তেল ভর্তি একটি ওয়াগান নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে রেলগেট সংলগ্ন পুরোনো প্লাটফর্মে। সেখানে থাকা চামড়ার কয়েকটি আড়ত ঘর ভেঙ্গে ওয়াগানটি ভেতরে ঢুকে পড়ে। ঘরগুলো ভেঙ্গে চুরমার হয়ে গেলেও ওয়াগানটি অক্ষত থাকায়  অগ্নিকান্ডের মতো বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক নাটোর স্টেশনে কর্মরত রেলওয়ের এক কর্মচারী জানান, রেলওয়ের অদক্ষতার কারণে এই দুর্ঘটনা ঘটে। বিশেষ করে চালকের ভুলের কারণে এই ঘটনা ঘটেছে। এখানে পয়েন্টমেন্ট অর্থাৎ সিগনাল দাতারও ভুল রয়েছে।

নাটোর রেল স্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, সান্টিংয়ের সময় ট্রেনটি পেছনে নেয়া হচ্ছিল। কিন্ত ওয়াগান গতি বেশি থাকায় সিগন্যাল দেয়ার পরও চালক নিয়ন্ত্রণ করতে পারেনি ফলে ওয়াগানটি ঘরগুলোর ওপরে উঠে যায়।
তিনি আরো জানান, সেখানে থাকা আড়ত গুলো অবৈধ ভাবে স্থাপন করা হয়েছে। যাদের অনেকের কাগজপত্র নাই।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …