রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আন্তর্জাতিক / সক্রিয় করোনা রোগীদের ৯৯ শতাংশই সামান্য অসুস্থ

সক্রিয় করোনা রোগীদের ৯৯ শতাংশই সামান্য অসুস্থ

নিউজ ডেস্ক:
বিশ্বে প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। আক্রান্ত হচ্ছেন লাখ লাখ মানুষ, মারাও যাচ্ছেন অনেকে। এখনও কার্যকর কোনও ওষুধ বা প্রতিষেধক না আসায় মহামারির লাগাম টেনে ধরারও উপায় পাওয়া যাচ্ছে না। তবে এতসব খারাপ খবরের মধ্যেও আশা দেখাচ্ছে একটি হিসাব, বর্তমানে সক্রিয় করোনা রোগীদের মধ্যে ৯৯ শতাংশই মৃদু উপসর্গযুক্ত, অর্থাৎ অল্প অসুস্থ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৪ লাখ ২৫ হাজার ৮৬৫ জন। এদের মধ্যে ৮৬ লাখ ১২ হাজার ১৯৪ জনই সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে সুস্থতার হার প্রায় ৫৯ দশমিক ৭০ শতাংশ।


বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ৬ লাখ ৪ হাজার ৯১৭ জন, যা মোট আক্রান্তদের মধ্যে ৪ দশমিক ১৯ শতাংশ মাত্র।

ওয়েবসাইটটির হিসাবে, বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৫২ লাখ ৮ হাজার ৭৫৪ জন। এদের মধ্যে ৯৯ শতাংশ, অর্থাৎ ৫১ লাখ ৪৮ হাজার ৮৩৩ জনের শরীরে মৃদু উপসর্গ রয়েছে। বাকি ৫৯ হাজার ৯২১ জনের অবস্থা সঙ্কটাপন্ন।

এরই মধ্যে বিশ্বের অন্তত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি। এতে ভুক্তভোগী দেশগুলোর মধ্যে সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই একটি দেশেই আক্রান্ত হয়েছেন অন্তত ৩৮ লাখ ৩৩ হাজার ২৭১ জন, মারা গেছেন ১ লাখ ৪২ হাজারেরও বেশি। তবে সুস্থতার সংখ্যাতেও এগিয়ে রয়েছে তারা। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ১৭ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এছাড়া, ব্রাজিলে ২০ লাখ আক্রান্তের মধ্যে ১৩ লাখ সুস্থ এবং ভারতে ১০ লাখ করোনা রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাত লাখ মানুষ।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …