শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / ই-লার্নিং / নাটোরে করোনাকালীন সংকট মোকাবেলায় স্থানীয়পর্যায়ে জন-প্রত্যাশা ও করণীয় শীর্ষক ওয়েবিনার আলোচনা

নাটোরে করোনাকালীন সংকট মোকাবেলায় স্থানীয়পর্যায়ে জন-প্রত্যাশা ও করণীয় শীর্ষক ওয়েবিনার আলোচনা

নিজস্ব প্রতিবেদক:
করোনা প্রতিরোধে যথাযথ কর্তৃপক্ষের সাথে, জনপ্রতিনিধি, পেশাজীবী ও সাধারণ মানুষের কার্যকর যোগাযোগের লক্ষ্যে সনাক নাটোরের সাথে ওয়েবিনার আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে অনলাইন প্লাটফর্ম গুগলমিট এর মাধ্যমে করোনাকালীন সংকট মোকাবেলায় স্থানীয় পর্যায়ে জন-প্রত্যাশা ও করণীয় শীর্ষক ওয়েবিনার আলোচনা করেছে।

সনাক সভাপতি জনাব রনেন রায় এর সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলাপ্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহরিয়াজ পিএএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএম-বার, এবং সিভিল সার্জন ডা.কাজী মিজানুর রহমান।

আলোচনায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাংবাদিকবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ,সুশীল সমাজের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সনাক সদস্যবৃন্দ, স্বজন সদস্যবৃন্দ, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ এবং টিআইবি’র কর্মীবৃন্দ। আলোচনা সভায় করোনা মোকাবেলায় নাটোরে পিসিআর ল্যাব স্থাপন, জনগণের মধ্যে করোনা বিষয়ক সচেতনতা বৃদ্ধি, গণপরিবহণে স্বাস্থ্যবিধি মানা, সন্ধ্যা সাতটার পরেও পাড়া মহল্লার দোকানপাট বন্ধ রাখা, করোনাকালীন সময়ের মধ্যেও নারী নির্যাতন উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাওয়া, মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা, বিভিন্ন ত্রাণ সহায়তায় স্বচ্ছতা, বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, কোরবানীর ঈদে গরুর হাটের করোনা ব্যবস্থাপনা, চায়ের দোকানে প্লাষ্টিকের কাপের পরিবর্তে মাটির কাপ ব্যবহার, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ক্রয়-বিক্রয় বন্ধ করা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় এবং আমন্ত্রীত অতিথিবৃন্দ সকলে একত্রিত হয়ে সমন্বয়ের মাধ্যমে এসকল বিষয়ে কাজ করার জন্য আশ্বাস প্রদান করেন।

সনাক সভাপতি রনেন রায় এধরণের আলোচনায় সকলের অংশগ্রহণ ও সহযোগিতার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান ।সভা পরিচালনা করেছেন সনাক সদস্য পরিতোষ কুমার অধিকারী।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …