রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / শেরপুরে করোনায় সাবেক মেয়র- মুক্তিযোদ্ধা আব্দুল হালিম উকিলের মৃত্যু

শেরপুরে করোনায় সাবেক মেয়র- মুক্তিযোদ্ধা আব্দুল হালিম উকিলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, শেরপুর:
শেরপুরের নালিতাবাড়ী সাবেক পৌর মেয়র ও একাত্তরের রণাঙ্গণের সৈনিক, আওয়ামী লীগের বর্ষিয়ান রাজনীতিবিদ, এবং নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

রবিবার (৫ জুলাই) দিবাগত রাত বারোটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

কৈশোরে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তরুণ বয়সেই তিনি নালিতাবাড়ী ইউনিয়ন পরিষদের দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও নালিতাবাড়ীর পৌরসভার প্রথম চেয়ারম্যান ও পরবর্তীতে মেয়র হিসেবে টানা মোট দুইবার সফলতার সাথে দায়িত্ব পালন করেন। রাজনীতিতে তিনি প্রথমে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি এবং সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন।

আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। বর্ষিয়ান এ রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যুতে আওয়ামী লীগ একজন অভিভাবক হারালো বলে মনে করছেন অনেকেই। তৃণমূল পর্যন্ত এখনও তিনি একজন গ্রহণযোগ্য ও জনপ্রিয় নেতা।

তাঁর মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীসহ, বিভিন্ন মহল গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …