শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / সরকারের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে গ্রাম পুলিশ: পলক

সরকারের সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে গ্রাম পুলিশ: পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশে সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে। সরকারের এই সুশাসন প্রতিষ্ঠায় তৃণমূল পর্যায়ে সহায়ক ভুমিকা পালন করছে গ্রাম পুলিশ।

প্রতিমন্ত্রী আজ রোববার জেলার সিংড়া উপজেলা কোর্ট মাঠে উপজেলার শতাধিক গ্রাম পুলিশের মাঝে সাইকেল প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, গ্রামের আইন শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখতে সহায়ক ভুমিকা পালন করে যাচ্ছেন গ্রাম পুলিশের সদস্যবৃন্দ। তাদের অনন্য ভুমিকার কারনে গ্রামীণ জনপদ হয়ে উঠছে শান্তির জনপদ, থাকছে বাসযোগ্য। তাদের কাজের স্বীকৃতি হিসেবে বর্তমান সরকার গ্রাম পুলিশদের বেতন-ভাতার পরিধি বৃদ্ধি করেছে। মাত্র ষোলশ’ টাকার মাসিক বেতন বর্তমান সরকার দু’দফায় বাড়িয়ে আট হাজারেরও অধিক করেছে। ভবিষ্যতে তাদের সুযোগ সুবিধার পরিধি আরো বাড়বে।

পলক বলেন, সরকারের সুশাসন প্রতিষ্ঠা এবং উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে কার্যকর পরিকল্পনা প্রণয়নে তথ্য বিশ্লেষণ করা প্রয়োজন। গ্রাম পুলিশের সদস্যবৃন্দ গ্রামীণ জনপদের উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার পরিকল্পনা প্রণয়নের প্রয়োজনীয় তথ্যের সরবরাহকারী হিসেবে দায়িত্ব পালন করতে পারেন।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বরাদ্দকৃত সাইকেল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানু এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী।

পরে প্রতিমন্ত্রী পলক উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ৩৫ জন প্রশিক্ষিত কর্মহীন মহিলাকে সেলাই মেশিন এবং জেলা পরিষদের অর্থায়নে ২০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেন।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …