শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাবার স্বপ্ন পূরণ করতে চায়- মিশুক, কিন্তু অর্থের কাছে হেরে যাবে কি তার মেধা?

বাবার স্বপ্ন পূরণ করতে চায়- মিশুক, কিন্তু অর্থের কাছে হেরে যাবে কি তার মেধা?

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোর জেলার সিংড়া উপজেলার ০৮ নং শেরকোল ইউনিয়নের একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান ভাগনাগরকান্দী উচ্চ বিদ্যালয়ে থেকে মিশুক সরকার এবারের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহণ করে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে নাটোর জেলাধীন সিংড়া উপজেলার ভাগনাগরকান্দী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে।

তার পিতা- দুলু সরকার এবং মাতা- মিলি বেগম। তিনি নাটোর জেলার সিংড়া উপজেলার ভাগনাগরকান্দী (পারপারা)গ্রামের বাসিন্দা। তাদের পারিবারিক অবস্থা খুবই শোচনীয়। বাবা পেশায় দিনমজুর ও মা পেশায় গৃহিণী। তাদের বাড়ির ভিটেটুকু ছাড়া কোন সম্বল নেই। মিশুক তার লেখাপড়ার ফাঁকে অন্যের বাড়িতে কাজ করে টাকা জমিয়ে পড়াশোনা চালিয়ে আসছে।

মিশুকের বাবা দুলু সরকার বলেন,আমার ছেলে এত পরিশ্রম করার পরে ও যে জিপিএ-৫ পেয়েছে আমি তাতে অনেক সন্তুষ্ট। আমার ছেলেকে যদি পড়াশোনার জন্য ঠিকমত সময় ও অর্থ ব্যয় করতে পারতাম তাহলে হয়তো গোল্ডেন জিপিএ-৫ পেত।
তার বাবা আরো বলেন এখন বর্তমান পরিস্থিতিতে আমার ছেলের উচ্চ শিক্ষার খরচ বহন করা আমার পক্ষে খুবই কষ্টকর। তার ইচ্ছে রক্তবিন্দু দিয়ে হলেও ছেলেকে লেখাপড়া শিখিয়ে ভবিষ্যতে মানুষের মত মানুষ করে গরীব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়াবে এটাই তার প্রত্যাশা।

মেধাবী শিক্ষার্থী মিশুক বলেন, আমি লেখাপড়া করে ভবিষ্যতে বিসিএস ক্যাডার হয়ে আমার বাবার এই স্বপ্ন পূরণ করতে চাই, তবে অর্থের অভাবের কারণে আমার এই স্বপ্ন পূরণ হবে কিনা আমি জানি না, কারণ আমার পরিবারে আমার বাবা একমাত্র আয়ের উৎস। সারাদিন কাজ করে যা রোজগার হয় তা দিয়ে আমাদের খেয়ে না খেয়ে কোন রকম দিন চলে, এমতাবস্থায় আমার বাবার পক্ষে আমার উচ্চ শিক্ষার খরচ বহন করা সম্ভবপর নয়, তাহলে কি অর্থের কাছে হেরে যাবে আমার মেধা? বর্তমান পরিস্থিতিতে যদি সমাজের বিত্তশালীরা এগিয়ে আসে তবেই হয়তো আমার এই স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …