শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / হরিজন সম্প্রদায়ের মধ্যে ভেজাল মদ দেওয়ায় সরকার অনুমোদিত মদ দোকান সাময়িক বন্ধ

হরিজন সম্প্রদায়ের মধ্যে ভেজাল মদ দেওয়ায় সরকার অনুমোদিত মদ দোকান সাময়িক বন্ধ

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
দীর্ঘ প্রায় ১৫বছর ধরে সরকার অনুমোদিত নিয়ামত আলীর লোকাল প্রতিনিধি হিসেবে মদ ব্যবসা করে আসছেন গুরুদাসপুর পৌর সদরের নিরানজন ঘোষ। তিনি লোকাল ২০০ কার্ডধারী ব্যক্তির নিকট মদ বিক্রির জন্য চাঁচকৈড় নন্দকুজাঁ নদীর তীরে নির্মিত করেছেন মদের দোকান। আজ সকালে অতিরিক্ত পানি মিশ্রিত ও ভেজাল মদ বিক্রির অপরাধে সরকার অনুমোদিত মদ দোকানের দুই পাশে তথা সামনে ও পিছনে ময়লা আবর্জনা ফেলে সাময়িক দোকান বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানান স্থানীয় হরিজন সম্প্রদায়ের লোকজন।

এসময় হরিজন সম্প্রদায়ের লোকজন অভিযোগ করে বলেন, পৌর সদরের এমনও অনেক কাজ আছে যা আমরা মদ না খেয়ে সেই কাজগুলো করতে পারি না। তাই আমাদের প্রায়ই মদ খেতে হয়। দোকান হতে মদ কিনতে গেলে প্রায়ই আমাদের নিকট অতিরিক্ত পানি মিশ্রিত ও ভেজাল মদ দেওয়া হয়। বলা সত্ত্বেও কখনও আমাদের ফ্রেস মদ দেওয়া হয় না। অনেক সময় ভেজালযুক্ত মদ খেয়ে আমাদের শরীরে নানা পীড়া দেখা দেয়। এছাড়াও আমাদের মধ্যে বিবাহ, ধর্মীয় অনুষ্ঠান ও মৃত্যুর আনুষ্ঠানিকতা পালনে ১০ লিটার মদ নামমাত্র মূল্য ধরে দেওয়ার কথা থাকলেও সেটা দেওয়া হয় না।

মদ ব্যবসায়ী নিরাঞ্জন ঘোষ জানান, তিনি কোন প্রকার ভেজাল মদ বিক্রি করেন না। আমার নামে যে, মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে তা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন। তাছাড়াও স্থানীয় হরিজন সম্প্রদায় লোকজনের সাথে তার ভাল সম্পর্ক রয়েছে। একটু নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। আমরা নিজেরা বসে তা ঠিক করে নিব। আর তাদের যে আবদার রয়েছে সেটা আলোচনা সাপেক্ষে পরবর্তীতে সমাধান করার চেষ্টা করা হবে।

এসময় স্থানীয় সম্প্রদায়ের সকল লোকজন ছাড়াও এলাকার মদ গ্রহণকারী কার্ডধারী লোকজন উপস্থিত ছিলেন।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …