শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / নাটোরে করোনা মোকাবেলায় ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান

নাটোরে করোনা মোকাবেলায় ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে করোনা টেস্টিং ল্যাব স্থাপন, করোনা উপদ্রুত এলাকায় বিনামূল্যে র‌্যাপিড টেস্টিং এর ব্যবস্থা করাসহ ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ২০ মে বুধবার দুপুর সাড়ে ১২টায় নাটোর জেলা সামাজিক-সাংস্কৃতিক-প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিবর্গের পক্ষ থেকে নাটোর জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমানের হাতে এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় নেতৃবৃন্দের সাথে সিভিল সার্জন এর বর্তমান জেলার স্বাস্থ্য পরিস্থিতি ও প্রস্তুতি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়।

নেতৃবৃন্দ ৭ দফা দাবির যৌক্তিকতা তুলে ধরে বলেন, ‘এখন করোনা নমুনা টেস্ট করার জন্য রাজশাহী মেডিকেলে প্রেরণ করে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে। জেলায় এখন থেকে ব্যাপক প্রস্তুতি না নিলে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে। এ সময় সাত দফা দাবি পাঠ করে শোনানো হয়।

দাবি ও পরামর্শগুলো হলোঃ

১। নাটোরে করোনা টেস্টিং ল্যাব স্থাপন করা।
২। করোনা উপদ্রুত এলাকায় বিনামূল্যে র্র‌্যাপিড টেস্টিং এর ব্যবস্থা করা।
৩। করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা।
৪। করোনা ব্যতীত অন্যান্য রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করা।
৫। সমগ্র জেলাব্যাপী ইমার্জেন্সী এ্যাম্বুলেন্সের সংখ্যা বৃদ্ধি করা।
৬। করোনা আইসোলেশন ও চিকিৎসাশয্যা বৃদ্ধি করা।
৭। জেলা জুড়ে ব্যাপক আক্রান্তের ধারণা নিয়ে এখন থেকে চিকিৎসা ব্যবস্থার প্রস্তুতি নেওয়া।

উপরোক্ত দাবিতে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট সুখময় রায় বিপলু, সাজ্জিদ হোসেন ঝর্না, নাটোর জেলা সিপিবি’র সদস্য চন্দন সিদ্ধান্ত, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এডভোকেট লোকমান হোসেন বাদল, ন্যাপ সভাপতি আব্দুর রশিদ, জেলা বাসদ এর সমন্বয়ক দেবাশীষ রায় প্রমুখ।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান নেতৃবৃন্দের দাবী দাওয়ার কথা গুরুত্ব সহকারে শুনেছেন এবং স্মারকলিপিটি গ্রহণ করে পরামর্শ ও দাবিসমূহ বাস্তবায়নে সর্বাত্বক চেষ্টার আশ্বাস দেন।

আরও দেখুন

চিনিকলগুলোর কৃষি বিভাগকে রাজস্বখাতে

অন্তর্ভূক্ত করার দাবীতে মানববন্ধন  নিজস্ব প্রতিবেদক: চিনিকলগুলোর কৃষি বিভাগকে রাজস্বখাতে অন্তর্ভূক্ত করার দাবীতেনাটোরে মানববন্ধন করেছে …