শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / করোনা আপডেট নাটোরঃ হঠাৎই বেড়েছে আক্রান্তের সংখ্যা

করোনা আপডেট নাটোরঃ হঠাৎই বেড়েছে আক্রান্তের সংখ্যা

বিশেষ প্রতিবেদকঃ

নাটোর জেলায় হঠাৎই বেড়েছে আক্রান্তের সংখ্যা। নাটোর সদর, সিংড়া, বড়াইগ্রাম ও গুরুদাসপুর চার উপজেলায় ৩০ জন নতুন করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। আজ সোমবার পর্যন্ত সর্বমোট ১২৫৭ টি নমুনা প্রেরণ করা হয়েছে। যার মধ্যে ৭৭২ টি নমুনার ফল নেগেটিভ এসেছে এবং ৩৮১টি নমুনার ফলাফল অপেক্ষমাণ রয়েছে। নতুন করে ৩০ টি নমুনা পজেটিভ এসেছে। অতএব নাটোরে সর্বমোট কোনো পজিটিভ রোগী ৪৩ জনই রয়েছে।

আজ সোমবার নতুন করে ১১৮ টি নমুনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এর রোগ তত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ বিভাগে প্রেরণ করা হয়। নাটোর সদর থেকে ২৭টি, লালপুর থেকে ৩৭ টি, আধুনিক সদর হাসপাতাল থেকে ১০ টি, গুরুদাসপুর থেকে ২৫ টি, বড়াইগ্রাম থেকে ৬ টি, সিংড়া থেকে ১১ টি এবং সিভিল সার্জন অফিস থেকে দুইটি নমুনা প্রেরণ করা হয়েছে। অকার্যকর নমুনা্য সংখ্যা হয়েছে ৬১ টি। যা সবার কাছেই হতাশাজনক।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান তারা সঠিকভাবেই নমুনাগুলো প্রেরণ করছেন কিন্তু রাজশাহীর ল্যাবে কিছু সমস্যা হওয়ার জন্য অকার্যকর নমুনা সংখ্যা বাড়ছে।রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এর রোগ তত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ বিভাগে নমুনা পরীক্ষা সম্ভব না হওয়ায় ঢাকায় পাঠানো নমুনার মধ্যে আজকে ৩০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। কিন্তু কোন এলাকার কতজন তা জানাতে পারেননি সিভিল সার্জন অফিস।

সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, ঢাকা থেকে প্রেরিত রিপোর্ট পর্যালোচনা করে আগামীকাল মঙ্গলবার সকালে জানাতে পারবো। নাটোরে দ্রুত ল্যাব স্থাপন করার দাবি জানিয়েছেন নাটোরের সচেতন মহল।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …