শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে সীমিত আকারে গণহত্যা দিবস পালন

লালপুরে সীমিত আকারে গণহত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক,লালপুরঃ

নভেল করোনাভাইরাস ও সংক্রমণ পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে উত্তরবঙ্গের ভারী শিল্প নাটোরের লালপুর উপজেলার চিনিকলে গণহত্যা দিবস পালন করা হয়েছে।

১৯৭১ সালের ৫ মে চিনিকলের পুকুর পাড়ে সাড়িবদ্ধ ভাবে দাঁড় করিয়ে কর্মকর্তা ও কর্মচারী সহ শ্রমিকদের ব্রাশ ফায়ার করে হত্যা করে পাকিস্তানের সেনা বাহিনী । শহীদের স্মরণে চিনিকলের ঐ পকুরটির নাম করণ করা হয় শহীদ সাগর । দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে গোপালপুর চিনিকলে অবস্থিত শহীদ সাগর চত্বরে বিশেষ দোয়া ও মোনাজাত এর মধ্য দিয়ে শহীদের রুহের মাগফিরাত কামনা করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবদুল কাদের,জিএম প্রশাসন আনোয়ার হোসেন, চিনিকলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কাউসার, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্ট প্রমুখ ।

এ বিষয়ে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবদুল কাদের জানান, নভেল করোনা ভাইরাস ও সংক্রমণ পরিস্থিতিতে আমরা সীমিত আকারে গণহত্যা দিবস পালন করেছি ।

তিনি আরো বলেন, স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শহীদের রুহের মাগফিরাত কআমরা বিশেষ দোয়া ও মোনাজাত এর মধ্য দিয়ে গণহত্যা দিবস পালনের কর্মসূচীর সমাপ্ত করি ।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …