রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

লালপুরে খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, লালপুরঃ

২০১৯-২০২০ অর্থ বছরে আমন ধান সংগ্রহের মৌসুমে নাটোরের লালপুরে গোপালপুর খাদ্য গুদামের কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতি সহ জাল স্বাক্ষর করে বিল উত্তোলনের অভিযোগ করেছেন উপজেলা ভাইস চেয়ারম্যান। লালপুর উপজেলা  ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন এই অভিযোগ করেন।

তার লিখিত ও স্বাক্ষরিত অভিযোগে দেখা যায়, লালপুরের গোপালপুর খাদ্য গুদামের কর্মকর্তা (ওসি এল এসডি ) জুনায়েদ কবীরের বিরুদ্ধে খাদ্য মন্ত্রী ও কৃষি মন্ত্রী  বরাবর লিখিত অভিযোগে করা হয়েছে । 

অভিযোগে লেখা আছে, লালপুর উপজেলার খাদ্য গুদামে ২০১৯-২০২০ অর্থ বছরে আমন ধান উৎপাদন মৌসুমে কৃষকের কাছ থেকে ৯১২.০০০ মে:  টন ধান ক্রয়ের নির্দেশ আসে । ১০ টি ইউনিয়নে লটারির মাধ্যমে কৃষক বাছাই করা হয়, লটারির পর পরই সংশ্লিষ্ট খাদ্য গুদামের কর্মকর্তা ( ওসি এল, এসডি ) জুনায়েদ কবীর গ্রামে গ্রামে গিয়ে কৃষকদের কাছে থাকা ভোটার আইডি কার্ড ও কৃষক কার্ড সহ ৫০০/- টাকা করে দিয়ে  সংগ্রহ করে ।

এক পর্যায়ে ওই আইডি কার্ড নিয়ে  জুনায়েদ কবীর নিজেই  বিল ভাউচার ও সত্যায়িত করে গোপালপুর অগ্রণী ব্যাংক শাখা থেকে বিল উত্তোলন করে নেন । পরে কৃষকরা ধান নিয়ে খাদ্য গুদামে গেলে পরীক্ষা নিরীক্ষা না করে তাদের বলা  হয় আপনার ধানের আদ্রতা ভালো না , পরে সুকৌশলে কৃষকদের ৫০০/- টাকা  হাতে ধরিয়ে বিদায় করে দেয় ।

এর মধ্যে ৪৫০.০০০ মে: টন ধান ভুয়া কার্ড করে গুদাম জাত করে, বিষয়টি সে সময়কার বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।  লালপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন  খাদ্য গুদামের কর্মকর্তা জুনায়েদ কবীর এর বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য খাদ্য মন্ত্রী ও কৃষি মন্ত্রী  বরাবর লিখিত অভিযোগে করেন । লিখিত অভিযোগের অনুলিপি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের  বরাবর  প্রেরণ করছেন ।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …