রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বগুড়া / জনগণের সুরক্ষা ও সেবামূলক কাজে ব্যস্ত নন্দীগ্রামে থালতা মাঝগ্রাম ইউপি চেয়ারম্যান

জনগণের সুরক্ষা ও সেবামূলক কাজে ব্যস্ত নন্দীগ্রামে থালতা মাঝগ্রাম ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রামঃ
করোনা পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সুরক্ষা ও সেবামূলক কাজে ব্যস্ত রয়েছেন নন্দীগ্রাম উপজেলার ৪নং থালতা মাঝগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন। নন্দীগ্রাম উপজেলার দূর্গম ও অবহেলিত জনপদ হিসেবে পরিচিত ৪নং থালতা মাঝগ্রাম ইউনিয়ন। এ ইউনিয়নটি বিগত দিনে উন্নয়নের দিক থেকে অনেকটা পিছিয়ে ছিল। তাই এ উপজেলার অবহেলিত ইউনিয়ন হিসেবে গণ্য করা হতো ৪নং থালতা মাঝগ্রাম ইউনিয়ন। বর্তমানে আর তেমন অবহেলিত নেই। বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া লেগেছে।

এ দিকে ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন উন্নয়ন ও সেবামূলক কাজে ব্যাপক পারদর্শি। পিছুটানহীনভাবে চেয়ারম্যান আব্দুল মতিন দিন-রাত এগিয়েই চলছে। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রথম থেকেই জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করে চেয়ারম্যান আব্দুল মতিন। এর পাশাপাশি সরকারী ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীনদের মাঝে ত্রাণ-খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে আসছে।

প্রথম দফায় সরকারী বরাদ্দকৃত চাল ২শ’ জনের মাঝে ১০ কেজি করে বিতরণ করে। দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদের অর্থায়নে ৫শ’ জনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। তৃতীয় দফায় সরকারী বরাদ্দকৃত চাল ও ডাল ২শ’ জনের মাঝে বিতরণ করে। চতুর্থ দফায় সরকারী বরাদ্দকৃত চাল ২শ’ জনের মাঝে বিতরণ করেছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে ৪নং থালতা মাঝগ্রাম ইউনিয়নে ১৮ জনের স্বেচ্ছাসেবক টিম গঠন করেছেন তিনি। এ টিম নিয়ে তিনি প্রতিটি গ্রামে ও হাট-বাজারে জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছেন। বিদেশ, ঢাকা, নারায়ণগঞ্জ ও বাহির থেকে কেউ এ ইউনিয়নে এলে তাকে হোম কোয়ারেন্টাইন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। পাশাপাশি বাড়িও লকডাউন করে দেয়া হচ্ছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের সাথে কথা বললে তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে আমাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ ছাড়াও কর্মহীন মানুষদের যথারীতিভাবে ত্রাণ-খাদ্যসামগ্রী প্রদান করা হয়। এখন গ্রামে গ্রামে স্বোচ্ছাসেবক টিম গঠন করার প্রক্রিয়া চলছে। আমি প্রতিটি গ্রামে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের খোঁজ খবর নিচ্ছি। ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনের বিভিন্ন কাজে সাধারণ মানুষ অনেক খুশি হয়েছে। তা ইউনিয়নবাসীরা জানিয়েছে।

আরও দেখুন

নন্দীগ্রামে যুবলীগের সাধারণ সম্পাদকসহ চারজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রামে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুনসহ ৪ আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃত বাকি  ৩ জন হলেন, নন্দীগ্রাম পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম, আওয়ামী লীগ কর্মী মাসুদ রানা ও ভাটরা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইদুল ইসলাম। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে …