রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / কৃষক নির্যাতনের ঘটনায় আটক চেয়ারম্যানকে বরখাস্তের প্রস্তাবনা

কৃষক নির্যাতনের ঘটনায় আটক চেয়ারম্যানকে বরখাস্তের প্রস্তাবনা

বিশেষ প্রতিবেদক:
নাটোর নাটোরের লালপুরে ৩৩৩ নম্বরে ফোন করে ত্রাণ চাওয়ায় কৃষককে নির্যাতন মামলায় গ্রেফতার ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তারকে বরখাস্তের প্রস্তাবনা পাঠানো হয়েছে। শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক।

স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বি জানান, সরকারি সহায়তার নাম্বারে ফোন করে ত্রাণ সহায়তা চাওয়ায় কৃষক শহিদুল ইসলামকে ইউপি কার্যালয়ে ধরে নিয়ে গিয়ে লালপুর উপজেলার অর্জনপুর-বরমহাটি ইউপি চেয়ারম্যানকে আব্দুস সাত্তার। পরে ত্রাণ চ্ওায়ায় তার সম্মান নষ্ট হয়ে উল্লেখ করে কৃষককে লাঠি দিয়ে মারপিট করেন। এর দুদিন পর স্থানীয়দের মাধ্যমে ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং চেয়ারম্যানকে তিন দিনের মধ্যে কারন দর্শানোর নোটিশ দেন। কিন্তু তার জবাব দেননি চেয়ারম্যান। পরে গত মঙ্গলবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনাটি ভাইরাল হলে দেশজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। তবে কৃষক শহিদুলের পরিবর্তে অন্য একটি রক্তাক্ত ছবি ভাইরাল হয়।

এঘটনায় গত বুধবার কৃষক শহিদুল ইসলাম বাদি হয়ে লালপুর চেয়ারম্যান আব্দুস সাত্তার, মেম্বার রেজা ও গ্রাম পুলিশ রুবেলের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। এরপর থেকেই চেয়ারম্যান ও তার দুই সহযোগি পলাতক ছিল। মামলা দায়েরের পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাবনার ঈশ্বরদী থেকে চেয়ারম্যানকে গ্রেফতার করে। তার দুই সহযোগিকে ধরতে অভিযান অব্যাহত আছে।

অভিযুক্ত চেয়ারম্যান আব্দুস সাত্তার ক্ষমতার অপব্যবহার ও জনস্বার্থ বিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে বরখাস্তের প্রস্তাবনা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে সিন্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …