শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে পুলিশের দৃঢ় পদক্ষেপে দুটি হাট বন্ধ

বড়াইগ্রামে পুলিশের দৃঢ় পদক্ষেপে দুটি হাট বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে সোমবার ভোর পাঁচটা থেকে মাঠে থেকে উপজেলার দুটি হাট বন্ধ করে দিয়েছে পুলিশ। করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখাসহ জন সমাগম এড়ানোর লক্ষ্যে এসব বন্ধ করা হয়। একই সঙ্গে তারা উপজেলার বেশ কিছু এলাকা সাধারণ লোকজনের অপ্রয়োজনে ঘোরাঘুরি বন্ধে অভিযান পরিচালনা করেছেন।

জানা যায়, উপজেলার সবচেয়ে বড় রসুনের হাট বসে লক্ষীকোল ও মানিকপুরে। চলমান করোনা আতঙ্কের মধ্যে এ দুটি হাটে লোক সমাগম ঠেকাতে সোমবার ভোর ৫টা থেকে বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস ও ওসি (তদন্ত) সুমন আলীর নেতৃত্বে পুলিশের কয়েকটি টিম এ দুটি হাটের প্রবেশ পথে অবস্থান নেয়। এসব টিমে অন্যান্যের মধ্যে উপ-পরিদর্শক শামসুল ইসলাম, আনোয়ার হোসেন, রবিউল করিম, আবুল কালাম আযাদ, বাবুল হোসেন ও মমিনুল ইসলামসহ পুলিশ সদস্যরা অংশ নেন। এ সময় বিভিন্ন গ্রাম থেকে আসা রসুন বোঝাই শ’ শ’ অটোভ্যান, অটোরিক্সা ও ভুটভুটি ঠেকিয়ে দেন। পরে রসুন বিক্রেতাদেরকে বুঝিয়ে বাড়িতে ফেরৎ পাঠান তারা। এদিকে, পরে পুলিশের কয়েকটি টিম উপজেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে অপ্রয়োজনে ঘোরাঘুরি বন্ধে অভিযান চালায়। এ সময় তারা বেশ কিছু মোটর সাইকেল চালকসহ অন্যান্য যানবাহন চালকের নামে কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে মামলা দেন।

এ সময় বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) সুমন আলী জানান, সরকারী নিষেধাজ্ঞা স্বত্তে¡ও প্রায় দিনই কোথাও না কোথাও হাট বসছে। খবর পেয়ে আমরা গিয়ে হাট ভেঙ্গে দিলেও ততক্ষণে ক্ষতি যা হওয়ার হয়ে যাচ্ছে। এ কারণেই কোন ভাবেই যেন জনসমাগম না হয় সে জন্য ভোর থেকেই আমরা মাঠে থেকেছি এবং হাটে কাউকে প্রবেশ করতেই দেয়া হয়নি। দেশ ও দেশের জনগণকে করোনা থেকে বাঁচাতে পুলিশের পাশাপাশি সাধারণ নাগরিকদেরও সহযোগিতা করার আহŸান জানান তিনি।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …