রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিবারাত্রি অসহায় মানুষের পাশে সংসদ সদস্য শিবলী সাদিক

দিবারাত্রি অসহায় মানুষের পাশে সংসদ সদস্য শিবলী সাদিক

নিজস্ব প্রতিবেদক, হিলি
গ্রামের মানুষেরা যখন গভীর ঘুমে। তখন পাড়ায় পাড়ায় গিয়ে হঠাৎ করেই ঘরের দরজায় কেউ গ্রাম্য ভাষায় ডাক দিচ্ছেন। “মুই তোমার এমপি বাহে” তোমার জন্য মুই খাবার আনচু। এ্যালা নিয়ে খাবার খায়ে আবার আরাম করি তোমরা ঘুমাও। ভ্যানে করে রাতের আধারে অসহায় মানুষের ঘরে ঘরে এভাবেই খাবার পৌঁচ্ছে দিচ্ছেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য এমপি শিবলী সাদিক।
এমপি শিবলী সাদিক বলেন, ‘আমি যখন খাবার নিয়ে গ্রামে যাই তখন গ্রামের মানুষগুলো অনেকেই ঘুমিয়ে ছিল। করোনভাইরাসের কারনে কর্মহীন মানুষগুলো ঘরে বন্দি তখন তাদের করোনার চেয়েও ভয়াভহ হয় ক্ষুধা। সামাজিক দূরুত্ব বজায় রেখে রাতের আধারে তাদের খাবারে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি’।
তিনি আরও বলেন,‘ আমি খোঁজ নিয়েছি। অনেক মানুষ আছে অভাবের কারনে তাদের উঁনুন জ্বলেনি। ঘরের বাইরে করোনা আর ভেতরে ক্ষুধা। অনেকের শিশুরা ছিল অভুক্ত। তাদের হাতে কিছু খাবার তুলে দিতে পেরে নিজেরকে ভালো লাগছে। অনেক মানুষ আছে খাবার পেয়ে একটা আনন্দের হাসি সারা জীবনে মনে রাখবার মত’।
সংসদ সদস্য ব্যক্তিগত তহবিল থেকে হিলি হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট উপজেলায় ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা করছেন।

খাবার পেয়ে ওই আদিবাসি গ্রামের স্বনালী দির্গ্যা বলেন,‘ মুই ভাববারই পারনাই এমপি মোর বাড়িত আসি খাবার দিবে।করোনার ভয়ে হামরা ঘর থেকে বাইরত যাবার পারছিনা। ছোয়ালগুলাও কান্দোচে। চাল,ডাল,লবণ পেয়ে ভালোই হইলো।ইশ্বর তোমাঘরে আরো বড় মানুষ করুক’।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *