রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে এখনো করোনা আক্রান্ত রোগী নাই

নাটোরে এখনো করোনা আক্রান্ত রোগী নাই

নিজস্ব প্রতিবেদকঃ
সারা বিশ্ব কাঁপছে মহামারি কোভিড-১৯ রোগে।আজ পর্যন্ত সারা বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজারের উপর।নতুন নতুন আক্রান্তের সংখ্যাও বাড়ছে আশঙ্কাজনক হারে।১৯৯ দেশে ছড়িয়েছে এই মারণব্যাধি। নাটোরে করোনা ভাইরাস বাহিত কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগী সনাক্ত হয়নি।সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় মঙ্গলবার সকাল ১০ পর্যন্ত কোভিড-১৯ উপসর্গ নিয়ে কোন ব্যক্তি হাসপাতালে আসেননি।

নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান,মঙ্গলবার হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর সংখ্যা ২২৯ জন। গতকাল এই সংখ্যা ছিল ২০৮।

তিনি আরো জানান,ইতিমধ্যে নাটোর আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৫টি বেড প্রস্তুত রাখা হয়েছে।কর্তব্যরত চিকিৎসদের নিরাপত্তার জন্যে চাহিদা মতো পিপিই পাওয়া গেছে।

তবে সকল উদ্যোগই ব্যর্থ হতে পারে,যদি জনগণ সচেতন না হন।জনগণকে আগে সচেতন হতে হবে। অন্ততঃ আগামী ১৫ দিন জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না গেলে কোভিড-১৯ রোগের ঝুঁকি অনেকাংশে কমে যাবে।বেশি করে বারেবারে পানি খেতে হবে।হ্যান্ডশেক কোলাকুলি এড়িয়ে চলুন।এই বিপদমুক্ত না হওয়া পর্যন্ত আত্মীয়-স্বজনদের বাড়িতে যাবেন না। বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে।মুখমন্ডল স্পর্শ না করা,জমায়েত না হওয়া। এগুলো অনুসরণ করলে অনেকাংশে নিরাপদ থাকা যাবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …