রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে সুশাসন সংহতকরণ শীর্ষক দুইদিনের কর্মশালা শুরু

নাটোরে সুশাসন সংহতকরণ শীর্ষক দুইদিনের কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোর, ১৭ ফেব্রুয়ারি, ২০২০(বাসস) : দূর্নীতি রোধ করে জনগনের সেবা প্রাপ্তির মাধ্যমে সুশাসন নিশ্চিত করতে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের আয়োজনে ‘সুশাসন সংহতকরণ’ দুইদিনের প্রশিক্ষণ কর্মশালা নাটোরে শুরু হয়েছে। আজ সোমবার সকাল দশটায় কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, এনডিসি।

কর্মশালার উদ্বোধন করে মহাপরিচালক শাহিন ইসলাম বলেন, সরকার ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের অভিস্ট লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের জনগনের মাথাপিছু আয় বৃদ্ধির পাশাপাশি ইতোমধ্যে জাতীয় প্রবৃদ্ধি আট শতাংশ অতিক্রম করেছে। এখন প্রয়োজন এই উন্নয়নের মূল ধারায় সাধারণ জনগনকে সম্পৃক্ত করা। তাদের সেবা প্রাপ্তির অধিকার, দূর্নীতি রোধ করা ও সুশাসন নিশ্চিত করার ক্ষেত্রে সরকার যে কৌশল নির্ধারণ করেছে তা জনগনকে জানাতে হবে। এক্ষেত্রে সংবাদ মাধ্যমে কর্মরত কর্মীরা জনগনের সাথে সরকারের মেলবন্ধন রচনা করতে পারেন।

নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী সেশনে বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক মোঃ মঞ্জুরুল আলম ও উপ পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম এবং জেলা তথ্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান।

নাটোরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মন্ত্রী পরিষদ বিভাগ, ব্রিটিশ কাউন্সিল ও ইউরোপীয়ান ইউনিয়নের সহযোগিতায় ‘প্লাটফর্ম ফর ডায়ালগ’ প্রকল্পের আওতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের আয়োজনে জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকদের অংশগ্রহনে আজ সোমবার এই কর্মশালার উদ্বোধন করা হয়।

দুইদিনের কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ে পাঁচটি সেশন থাকছে।

আরও দেখুন

নাটোরে মোটরসাইকেল আরোহী নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরে যাত্রীবাহী বাসের ধাক্কায় শরিফুল ইসলাম (৪০)নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এই …