রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরের দুইটি কোল্ড স্টোরেজ জবর দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নাটোরের দুইটি কোল্ড স্টোরেজ জবর দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরের বিশ্বাস কোল্ড স্টোরেজ লিঃ ও মেসার্স নজরুল ইসলাম মাল্টি পারপাস কোল্ড স্টোরেজ জবর দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে প্রতিষ্ঠানের চেয়ারম্যান নজরুল ইসলাম বিশ্বাস। আজ রবিবার দুপুরে শহরের বড় হরিশপুর বিশ্বাস কোল্ড স্টোরেজ লিঃ-এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানের ম্যানেজার জাকির হোসেন।

লিখিত বক্তব্যে বলা হয় নজরুল ইসলাম বিশ্বাস ও তার স্ত্রী আবেদা বিশ্বাস মেসার্স বিশ্বাস কোল্ড স্টোরেজ লিঃ ও মেসার্স নজরুল ইসলাম মাল্টি পারপাস কোল্ড স্টোরেজ স্থাপন করে ১৯৯৫ সাল থেকে ব্যবসা চালিয়ে আসছিলেন।

পরবর্তীতে মূলধন না থাকায় তারা অগ্রণী ব্যাংক নাটোর শাখা ও অগ্রণী ব্যাংক সাহেব বাজার কর্পোরেট শাখা রাজশাহী থেকে ঋণ গ্রহণ করেন। এর পরে ব্যবসায়ে লোকসান হওয়ায় এবং নজরুল ইসলাম বিশ্বাসের অসুস্থতার কারণে ঋণগুলি খেলাপী ঋণে পরিণত হয়। এ অবস্থায়  উল্লেখিত ব্যবসা প্রতিষ্ঠান দুটি সমুদয় ঋণের পরিশোধের শর্তে প্রতিষ্ঠন দুটি মেসার্স এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক আবিদা সুলতানা, স্বামী কামাল হোসেনের নামে হস্তান্তর করে ঋণের দায় হতে অব্যাহতি প্রাপ্তির জন্য ব্যাংেকে আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে অগ্রণী ব্যাংক প্রধান কার্যালয় ওই দু’টি প্রতিষ্ঠান এস.এস. এগ্রো ট্রেড লিঃ ও ব্যাংকের মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি সম্পাদিত হয়। চুক্তি মোতাবেক. এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক কামাল উদ্দিন প্রতিষ্ঠান দুটি এক বছর ধরে পরিচালনা করেন। কিন্তু এই এক বছরে তিনি ব্যাংকের ঋণের কোন টাকা পরিশোধ করেননি। বরং গত ২০১৯ সালের ২২ ডিসেম্বর প্রতিষ্ঠান দুটির শর্ত অস্বীকার করে প্রতিষ্ঠান দুটি ক্রয়ের বায়না স্বরূপ দেওয়া ৭৫ লাখ টাকা সুদ সহ ফেরৎ চেয়ে ব্যাংকের কাছে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে নজরুল ইসলাম বিশ্বাস ও তার স্ত্রী আবেদা বিশ্বাস গত ২০২০ সালেন ২ ডিসেম্বর ব্যাংকের মাধ্যমে এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক আবিদা সুলতানা, স্বামী কামাল হোসেনকে ৭৫ লাখ টাকা সুদ সহ ফেরৎ দেন।

এর পরেও এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক পক্ষ বিভিন্নভাবে কোল্ড স্টেরেজ সংলগ্ন জমি ক্রয় করে প্রধান ফটক বন্ধ করে দিয়ে প্রতিষ্ঠান দুটি দখলের চেষ্টা চালাচ্ছে। এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক আবিদা সুলতানা, স্বামী কামাল হোসেন তাদের প্রচেষ্টা সফল না করতে পারে একারনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কতৃপক্ষের কাছে জোর দাবী জানান।

এ ব্যাপারে এস.এস. এগ্রো ট্রেড লিঃ এর মালিক আবিদা সুলতানার স্বামী কামাল হোসেন সাংবাদিকদের বলেন সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা মোটেও সত্য নয়।

আরও দেখুন

নাটোরে মোটরসাইকেল আরোহী নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরে যাত্রীবাহী বাসের ধাক্কায় শরিফুল ইসলাম (৪০)নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এই …