রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

নাটোরে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদকঃ
নাটোরে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। আজ সোমবার সকাল ১০ টা থেকে নাটোরের এস এস সি, এস এস সি (ভোকেশনাল) ও দাখিল পরীক্ষায় জেলায় ৪৫টি কেন্দ্রে একযোগে ২৪ হাজার ৪৮৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষার লক্ষ্যে সকল প্রশাসনিক পদক্ষেপ প্রহণ করা হয়েছে। সোমবার পরীক্ষার প্রথম দিনে নাটোর শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দসহ সরকারী কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলার মোট ৪৫.টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে ২৫টি কেন্দ্রের মাধ্যমে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এস এস সি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা১৮ হাজার ৬৬৭জন, ১৩টি কেন্দ্রের মাধ্যমে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এস এস সি (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৭৫১জন এবং মোট ৭টি কেন্দ্রের মাধ্যমে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ৬৬জন। এদিকে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষার লক্ষ্যে সকল প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরীক্ষা গ্রহণ নিরাপদ করতে ইতোমধ্যে সকল কোচিং সেন্টার বন্ধ করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ জানান, জেলার ৪৫টি পরীক্ষা কেন্দ্রের অবস্থা পর্যবেক্ষণে জেলা প্রশাসকের নেতৃত্বে মনিটরিং সেল খোলা হয়েছে। এছাড়াও পরীক্ষা সুষ্ঠু ও নিরাপদে সম্পন্ন করতে ভিজিলেন্স টিম কাজ করছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …