বুধবার , অক্টোবর ১৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / পুঠিয়ায় ৪৭ টি পূজা মন্ডপে নিয়মিত পরিদর্শনে ইউএনও

পুঠিয়ায় ৪৭ টি পূজা মন্ডপে নিয়মিত পরিদর্শনে ইউএনও

নিজস্ব প্রতিবেদক রাজশাহী…….
শারদীয় দুর্গাপুজা উপলক্ষে রাজশাহীর পুঠিয়ায় বিভিন্ন পূজামন্ডপ পরির্দশন করেছেন ইউএনও এ,কে,এম, নূর হোসেন নির্ঝর।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যা থেকে উপজেলার, ৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় চলছে শারদীয় দুর্গোৎসব এই উৎসবকে শান্তিপূর্ণ রাখতে প্রত্যেকটি পূজামণ্ডপ পরিদর্শন করছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ,কে,এম, নূর হোসেন নির্ঝর।

পুঠিয়া হিন্দু সংস্কার কল্যাণ সমিতির তথ্যমতে এবারে উপজেলায় ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট দুর্গা মন্ডপ রয়েছে ৪৭টি এর মধ্যে পৌরসভার এলাকার রয়েছে ১৫ টি।

পূজা মন্ডপ গুলো পরিদর্শনের সময় প্রতিটি মণ্ডপের পূজা কমিটির সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। এ সময় মন্ডপের সার্বিক নিরাপত্তা সম্পর্কে খোঁজ খবরনেন তিনি। যেকোন সমস্যায় প্রশাসন পাশে থেকে সর্বপ্রকার সহযোগীতা করবে বলেও জানান। তাছাড়া বিভিন্ন স্থরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। কোন প্রকার ভয়ভীতি ছাড়া উৎসব পালন করার আহবান জানানো হয়। সেই সাথে শারদীয় দুর্গাপূজা যাতে সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করা যায় সে বিষয়ে সকলের সহযোগিতা কামানা করেন তিনি। এছাড়াও পূজা মন্ডপে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যের সাথে সার্বিক বিষয়ে কথা বলেন এবং পূজা মন্ডল পরিদর্শন বইতে স্বাক্ষর করেন ইউএনও।

একাধিক পূজামন্ডপে দায়িত্বরত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, পূজার আগেই উপজেলা প্রশাসন আমাদেরকে নিয়ে একটি মিটিং এর আয়োজন করেছিলেন সেখানেই পূজা বিষয়ে বিভিন্ন নির্দেশনা দিয়েছিলেন সে নির্দেশনা আলোতেই এবারে দুর্গাপূজা পরিচালনা করছি। পাশাপাশি উপজেলা প্রশাসন আমাদের দিকে সজাগ দৃষ্টি দেওয়ার কারণেই এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করা যায় আর ঘটবেও না। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যেটুকু চেয়েছিলাম তার থেকে অনেক বেশি পেয়েছি ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,কে,এম, নূর হোসেন নির্ঝর বলেন, আমি উপজেলার ইউনিয়ন ও পৌরসভার পূজা মন্ডপ গুলো পরিদর্শন করেছি। পূজামণ্ডপগুলোতে সার্বক্ষণিক পর্যবেক্ষণের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন। তিনি আশাবাদী, হিন্দু ধর্মাবলম্বীরা নির্বিঘ্নেই পূজা উদযাপন করতে পারবেন’।#

আরও দেখুন

নাটোরে পাশের হার ৭৮.৪২, জিপিএ-৫ পেয়েছে ১৪৬৩

নিজস্ব প্রতিবেদক……. নাটোরে চলতি বছর ৮ হাজার ৯৯২ জন এইএচসসি ও সমমানের পরীক্ষায় পাশ করেছে।১১ …