শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

লালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

  নিজস্ব প্রতিবেদক:

‘শিক্ষকের কণ্ঠস্বর, শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্য নিয়ে  নাটোরের লালপুরে যথাযথ মর্যাদায় মধ্য দিয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।

শনিবার (৫অক্টোবর২০২৪) সকালে দিবসটি উপলক্ষে গৌরীপুর স্কুল এন্ড কলেজের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা একটি র‌্যালি বের করেন। র‌্যালি শেষে স্কুল শাখার হল রুমে প্রতিষ্ঠানের অধ্যক্ষ হযরত আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় শিক্ষকগণ শিক্ষাকে জাতীয়করণ, শিক্ষকের মর্যাদা বৃদ্ধি,  শিক্ষকদের বৈষম্য দূরীকরণ দাবি তুলে ধরে বলেন একজন শিক্ষকই মানুষকে শিক্ষিত ও দক্ষ  মানবশক্তিতে রূপান্তরিত করে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেন। একজন আদর্শ শিক্ষক শিক্ষার্থীদেরকে সুনীতিবান, সুশীল ও জ্ঞানবান করার কাজটি করেন। আদর্শ শিক্ষকের সংস্পর্শে  শিক্ষার্থীর মানসিক দর্শনগুলি বিকশিত হয়, তেমনই সে হয়ে ওঠে উত্তম হৃদয়ের অধিকারী ও সৃষ্টিশীল শ্রেষ্ঠ মানুষ।

এসময় উপস্থিত ছিলেন কলেজ শাখার সহকারী অধ্যাপক সেলিম হক, রফিকুল ইসলাম , সিনয়র প্রভাষক রফিকুল আলম, স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক জুলফিকার আলি, সিনিয়র সহকারী শিক্ষক আমির খসরু, সহকারী শিক্ষক রমজান আলী, নির্মল কুমার প্রমুখ।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …