শুক্রবার , অক্টোবর ৪ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / নওগাঁ / রাণীনগরে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত

রাণীনগরে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক,

সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি’ শ্লোগানে নওগাঁর রাণীনগরে আন্তর্জাতিক অহিংস দিবস পালন করা হয়েছে।  দিবসটি উপলক্ষ্যে বুধবার বেলা ১১ টায় উপজেলা সদরের ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাণীনগর- আবাদপুকুর সড়কে অনুষ্ঠিত মানববন্ধন শেষে বন্ধু রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) ও সুজন- সুশাসনের জন্য নাগরিক’র রাণীনগর উপজেলা কমিটির যৌথ আয়োজনে শান্তি পথযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।
পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র রাণীনগর উপজেলা কমিটির  পিস এম্বাসেডর  বীর মুক্তিযোদ্ধা মুনছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র আহবায়ক মোশারফ হোসেন, রাণীনগর উপজেলা হিন্দু-বদ্ধ-খিস্টান ঐক্য পরিষদের সভাপতি উপাধ্যক্ষ চন্দন কুমার মহন্ত, সুশাসনের জন্য নাগরিক-সুজন’র রাণীনগর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র রাণীনগরের সমন্বয়ক সাইদুজ্জামান সাগর, উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক আতিকুল ইসলাম জেমস, পিএফজি’র পিস এম্বাসেডর আব্দুল আজিজ, এম্বাসেডর  শামীম হোসেন, সুজন’র সাংগঠনিক সম্পাদক পাভেল রহমান,  পিএফজি’র সদস্য নাসির উদ্দিন টনি, পিন্টু,  রাণীনগর শের-এ বাংলা সরকারি মহা বিদ্যালয় শাখার ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপের সমন্বয়ক মো: সাজু, সদস্য হুমাইরা আক্তার, অনিক শীল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আন্তর্জাতিক অহিংস দিবসে দাঁড়িয়ে আমরা আমাদের সমাজ ও রাষ্ট্রে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার  স্বপক্ষে সকলকে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে যাওয়ার আহবান জানাই, আহবান জানাই অধিকারের প্রশ্নে মানুষকে সচেতন, সংগঠিত ও সোচ্চার হওয়ার। কেননা সংগঠিত মানুষের সমন্বিত শক্তি ও কার্যকর উদ্যোগই পারে সমাজ বিবর্তনকে ইতিবাচক ভাবে তরান্বিত করতে। আসুন আমরা সেই লক্ষ্যে এগিয়ে যাই।

আরও দেখুন

পুঠিয়া থানার ওসির পূজামণ্ডপ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছে …